অন্যান্য

মাস্ক পরা নিশ্চিত করতে বন্দরনগরীতে চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক পরাসহ সচেতনতা বাড়াতে বন্দর নগরীর বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান শুরু করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল থেকে শুরু হওয়া এই অভিযানে জেলা প্রশাসনের ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নেতৃত্ব দিচ্ছেন। বিকেলে অভিযানে নামবেন আরও দুই ম্যাজিস্ট্রেট।

এর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান চকবাজার এলাকায়, মো. আলী হোসেন রিয়াজুদ্দিন বাজার এলাকায়, এস এম আলমগীর সোহেল টেরিবাজার এলাকায় এবং মো. আশরাফুল আলম আগ্রাবাদ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন।

বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন নগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম বলেন,  করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সচেতনতা সৃষ্টিসহ সবার মাস্ক পরা নিশ্চিত করতে জেলা প্রশাসকের নির্দেশে মঙ্গলবার পুরো নগরীতে অভিযান চলছে।

তিনি বলেন, সিটি করপোরেশন এবং তথ্য অধিদফতরের সহায়তায় নগরের ৪টি প্রবেশপথ এবং ৬টি গুরুত্বপূর্ণ স্পটে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হচ্ছে।

‘সচেতনতা সৃষ্টি এবং মাস্ক দেওয়ার পরেও যদি কেউ মাস্ক না পরে ঘরের বাইরে আসেন তাদের বিরুদ্ধে জেল-জরিমানাসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ‘ বলে জানান এই ম্যাজিস্ট্রেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *