অন্যান্য বাংলাদেশ

মাজার শরীফ জিয়ারতের মধ্য দিয়ে ইনসানিয়াত বিপ্লবের সমর্থিত স্বতন্ত্র প্রার্থীর প্রচারণতা শুরু

হজরত শাহ আমানত (র:) মাজার শরীফ জিয়ারতের মধ্য দিয়ে চট্টগ্রাম-৮ আসনে আসন্ন সংসদ উপনির্বাচনে বিশ্ব ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ-এর সমর্থিত স্বতন্ত্র প্রার্থী এমাদাদুল হক সায়ীফ বুধবার (২৫ ডিসেম্বর) প্রচারণা শুরু করেন।

এমাদাদুল হক সায়ীফ বলেন, অফিসিয়ালী আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়াতে হলেও আমি নিছক স্বতন্ত্র নই, আমি প্রকৃতপক্ষে মানবতা ভিত্তিক রাজনৈতিক দল ইনসানিয়াত বিপ্লব এর পক্ষ থেকে দাঁড়িয়েছি। তিনি বলেন, ইনসানিয়াত বিপ্লবের নিবন্ধনের পক্ষ মাননীয় হাইকোর্টের রুল হলেও এখনো আনুষ্ঠানিক নিবন্ধন না হওয়ায় আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়াতে বাধ্য হয়েছি।

তিনি বলেন, আমি ইনসানিয়াত বিপ্লবের আদর্শ মানবতার রাজনীতি ও মানবতার রাষ্ট্রের পক্ষে জনম্যান্ডেট চেয়ে আমার নির্বাচনী প্রচারণা করছি। তিনি আরও বলেন, রাজনীতির প্রচলিত দুই ধারাঃ (১) ধর্মের নামে রাজনীতি ও রাষ্ট্র এবং (২) একক জাতীয়তাবাদ ভিত্তিক রাজনীতি ও রাষ্ট্র, এই দুই ধারার সম্পুর্ণ বিপরীতে ইনসানিয়াত সর্বজনীন মানবতার রাজনীতির নূতন ধারা, এ যুগে যার প্রবর্তক আল্লামা ইমাম হায়াত।

সায়ীফ বলেন, আমরা ইনসানিয়াত বিপ্লব দৃঢ়ভাবে বিশ্বাস করি রাষ্ট্র একক ধর্ম ও একক জাতীয়তা ভিত্তিক হওয়া ধর্মবিরোধী ও রাষ্ট্র বিরোধী এবং মানবতা বিরোধী। আমরা অলংঘণীয়ভাবে বিশ্বাস করি রাষ্ট্র ও সম্পদ একক গোষ্ঠীর নয়, রাষ্ট্র ও দুনিয়া সবার সব মানুষের, রাষ্ট্র ও দুনিয়া হবে সবার কল্যাণে সব মানুষের মালিকানা ভিত্তিক- যা প্রাকৃতিকভাবে দান করেছেন দয়াময় আল্লাহতাআলা ও তাঁর আলো সর্বকল্যানের উৎস সত্য ও মানবতার মুক্তির রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

সায়ীফ সকলের নিকট সবিনয় আবেদন জানিয়ে বলেন, স্বতন্ত্র হিসেবে দাঁড়ালেও তাকে ইনসানিয়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী হিসেবে গন্য করবেন, না হয় মানুষ সত্য জানতে পারবে না এবং আমাদের দাঁড়ানোর উদ্দেশ্যই অজ্ঞাত থেকে যাবে। এইসময় প্রার্থী জনগণের নিকট দোআ ও সাহায্য কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *