ফেনী

বিয়ের দাওয়াত খেয়ে ফেনীর সোনাগাজীতে অর্ধশত মানুষ অসুস্থ

বিয়ের দাওয়াত খেয়ে ফেনীর সোনাগাজীতে অর্ধশত মানুষ অসুস্থ।

ফেনীর সোনাগাজীতে বিয়ের দাওয়াত খেয়ে খাদ্যে বিষক্রিয়ায় ১শ ২০ জন অসুস্থ হয়েছেন বলে জানা গেছে। উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের আকিলপুর গ্রামে শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে। অসুস্থদের মধ্যে ৫০ জনকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাকিরা বাড়িতে ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অসুস্থ ভর্তিকৃতদের মধ্যে ৫ জন অন্তঃসত্ত্বা, ১০ জন শিশু, ২০ জন বৃদ্ধ, ৫ জন বৃদ্ধা ও ১০ জন যুবক।

সুত্র জানায়, শুক্রবার দুপুরে উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সুলাখালী গ্রামের আবুল মালেকের ছেলে আমিনুল ইসলামের সঙ্গে মঙ্গলকান্দি ইউনিয়নের আকিলপুর গ্রামের এরশাদ উল্যাহর কন্যা রিয়া আক্তারের বিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিয়ে বাড়িতে ১শ ৫০ জন বরযাত্রী ও কনে পক্ষের লোকজনসহ দু’পক্ষের প্রায় ৩০০ জন লোককে দুপুরের খাওয়ার খাওয়ানো হয়।

এতে দুপুর গড়িয়ে বিকাল থেকে অধিকাংশ লোকের পেট ব্যথা ও ডায়রিয়া শুরু হয়। শুক্রবার রাতে ডায়রিয়া ও পেট ব্যথায় গুরুতর অসুস্থ সিরাজুল ইসলাম, প্রিয়া আক্তার, আংকুরের নেছা, কহিনুর রৌশন আরা, এরশাদ উল্যাহ, জাহানারা বেগম, মো. এয়াছিন, আয়েশা আক্তার, ইভা আক্তার, রবিউল হক, রিমা আক্তার, সাব্বির আহমেদ, জেরিন আক্তার, মো. সজিব, হেলাল উদ্দিন, মুন্নী আক্তার, জসিম উদ্দিন, জহিরুল ইসলাম, নূরনবী, পলাশ ও আবুল কাসেমসহ ৫০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিবহন ধর্মঘটের কারণে গাড়ি না থাকায় অনেক কষ্টে তাদেরকে নিজ নিজ বাড়ি থেকে পিকআপের পাটাতনে শুয়ে হাসপাতালে নেওয়া হয়।

সোনাগাজী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. উৎপল দাশ বলেন, খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত বেশকিছু লোক সোনাগাজী হাসপাতালে ভর্তি হয়েছে, বেশ কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য ফেনী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আরও সংবাদঃ বিয়ের দাওয়াত খেয়ে ফেনীর সোনাগাজীতে অর্ধশত মানুষ অসুস্থ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *