অন্যান্য

বিচারপতি আমির হোসেন আর নেই

বিচারপতি আমির হোসেন আর নেই।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন আর নেই। আজ মঙ্গলবার (২৪ আগস্ট) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সকাল ৭টা ৫৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিমকোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান। ক্যান্সার ও ডেঙ্গুতে আক্রান্ত ছিলেন তিনি। দীর্ঘদিন তিন প্যানক্রিয়াটাইটিসে (অগ্ন্যাশয়ের প্রদাহ) আক্রান্ত হয়ে ভারতে চিকিৎসা নিয়ে দেশে ফেরেন।

এদিকে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বিচারপতি আমির হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। বিচারপতি আমির হোসেন হাইকোর্ট বিভাগের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তিন সদস্যের বেঞ্চে বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

বিচারপতি আমির হোসেন জন্মগ্রহণ করেন ১৯৫৭ সালের ৩০ নভেম্বর কিশোরগঞ্জের নিকলীতে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি ও এল.এল.এম ডিগ্রি অর্জনের পর তিনি বিচার বিভাগে ১৯৮৪ সালের ২২ ফেব্রুয়ারি মুন্সেফ (সহকারী জজ) হিসেবে নিয়োগ পান। পরে তিনি জেলা ও দায়রা জজ হিসেবে পদোন্নতি পান ২০০৯ সলের ৬ মে। তিনি ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি গাজীপুর জেলা জজ থাকা অবস্থায় হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান। দুই বছর পর তাকে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয় ২০১৭ সালের ১২ ফেব্রুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *