খেলাধুলা

বাংলাদেশের জয়কে যেভাবে দেখছে ভারতীয় গণমাধ্যম

বাংলাদেশের জয়কে যেভাবে দেখছে ভারতীয় গণমাধ্যম

নিউজিল্যান্ডের বিপক্ষে আগের ১০টি টি-টোয়েন্টিতে জয়শূন্য ছিল বাংলাদেশ। সেই খরা কাটল বুধবার।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কিউইদের মাত্র ৬০ রানে অলআউট করে ৭ উইকেটের বড় জয় পেয়েছেন স্বাগতিকরা। বোলিংয়ে ২ উইকেট এবং ব্যাটিংয়ে সর্বোচ্চ ২৫ রান করে ম্যাচসেরা হয়েছেন সাকিব আল হাসান।

অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশ দলের এ ধারাবাহিকতায় বিস্মিত গোটা ক্রিকেটবিশ্ব।

ঘরের মাঠে বাংলাদেশকে হারানো এখন সব দেশের জন্য চ্যালেঞ্জই বটে। বিষয়টি এবার স্বীকার করে নিয়েছে ভারতীয় গণমাধ্যমও। যেখানে পারত পক্ষে টাইগারদের প্রশংসা তেমন একটা দেখা যায় না।

কিন্তু বুধবার বাংলাদেশের উড়ন্ত সূচনার প্রশংসা করতে কার্পণ্য করল না কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

বাংলাদেশের জয়ের পর পত্রিকাটির ডিজিটাল ভার্সন শিরোনাম করেছে— অস্ট্রেলিয়ার পর এবার চূর্ণ নিউজিল্যান্ড, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে স্বপ্নের ছন্দে বাংলাদেশ।

প্রতিবেদনে তারা লিখেছে— টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে স্বপ্নের ছন্দে রয়েছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জেতার পর এবার নিউজিল্যান্ডকেও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অনায়াসে হারিয়ে দিল তারা। মাহমুদউল্লাহর দল জয় পেয়েছে ৭ উইকেটে।

বল হাতে দুর্দান্ত খেলার কারণেই জয় পেয়েছে বাংলাদেশ। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম। কিন্তু তার সিদ্ধান্ত হিতে বিপরীত হয়ে দাঁড়ায়। বাংলাদেশের বোলারদের দাপটে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে বাংলাদেশ। নিউজিল্যান্ড অলআউট হয়ে যায় ৬০ রানে। টি-টোয়েন্টি ফরম্যাটে যা তাদের দ্বিতীয় সর্বনিম্ন রান।

ভারতীয় গণমাধ্যম টাইগারদের ভূয়সী প্রশংসা করলেও নেতিবাচক মন্তব্য করেছেন দেশটির জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ সঠিক পথে নেই বলে মন্তব্য করেছেন তিনি।

এক টুইটবার্তায় তিনি প্রশ্ন ছুড়ে বলেছেন— যদি বিষয়টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য হয় তবে বাংলাদেশ, শ্রীলংকা এবং ওয়েস্ট ইন্ডিজ কি আদৌ ভালো কিছু করছে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *