অন্যান্য

বন্যায় বিধ্বস্ত গ্রামে ৫০০ বাড়ি তৈরি করে দেওয়ার ঘোষণা ফারাজ চৌধুরীর

ফারাজ করিম চৌধুরী চট্টগ্রাম-৬ আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান। তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বিশেষভাবে সমাজে তাকে বিভিন্ন মানবিক ও উন্নয়নমূলক কর্মকাণ্ডে ব্যাপক ভূমিকা লক্ষ্য করা যায়। তারই ধারাবাহিতায় সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিত মানুষদের পাশে দাড়িয়েছেন তিনি।

গত কিছুদিন যাবত ধরেই বন্যা কবলিত এলাকাতেই অবস্থান করছেন ফারাজ। সেখানে বন্যা কবলিত মানুষদের জন্য শুকনো খাবার থেকে শুরু করে প্রয়োজনীয় সকল সাহায্য দিয়ে পাশে থাকছেন। দেশের সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে নিজের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে বন্যার্তদের পাশে থাকছেন ফারাজ। ইতিমধ্যে দেশ-বিদেশ থেকে বিভিন্ন ব্যক্তি বিভিন্ন মাধ্যমে বন্যার্তদের সাহায্য পাঠিয়েছেন তার কাছে। সেই সহযোগীতার টাকা দিয়ে শুকনো খাবার কিনে অসহায় মানুষদের মাঝে ছুটে চলছেন তিনি।

এদিকে সুনামগঞ্জ টানা ভারী বৃষ্টিপাত আর উজানের ঢলে ডুবে আছে। বিশেষ করে ছাতক ও তাহিরপুর উপজেলার অনেক বাড়ি-ঘর বন্যার পানিতে ভেসে গিয়েছে। ফারাজ করিম চৌধুরী, বন্যা কবলিত সেই গ্রামের ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন।

বন্যার কারণে সুনামগঞ্জের তাহিরপুর গ্রামের বাড়ি-ঘর সব প্লাবিত হয়ে গেছে। কিছু আর বাকি নেই। তাই এক আল্লাহর ওপর ভরসা রেখে ঘোষণা দিলাম- সেই গ্রামটা আমি পুরোপুরি আবার নতুন করে বানিয়ে দিব ইনশাআল্লাহ। আপনারা আমার সাথে আছেন, মুরুব্বীদের দোয়া আছে, তার মানে, গ্রামের ১টা-২টা, ৩টা-১০টা, ৩০-৪০-৫০-৮০ আর ১০০টা না, ২০০, ৩০০, ৪০০ কিংবা ৫০০ টা বাসাও যদি লাগে পুরো গ্রামটা আমরা বানাবো ইনশাআল্লাহ। কেমনে বানাবো, আল্লাহর ওপর ভরসা আছে। ইনশাআল্লাহ আমি পারবো। আমরা পারবো। মঙ্গলবার (২১ জুন) এক ফেসবুক ভিডিও বার্তায় ফারাজ করিম চৌধুরী এসব কথা বলেন।

২০১৩ সালে কিংস কলেজ লন্ডন থেকে আন্ডার গ্রাজুয়েট শেষ করে ২০১৫ সালে লন্ডনের ইউনিভার্সিটি অব ম্যানচেস্টার থেকে মাস্টার্স ডিগ্রি অর্জন করে দেশে আসেন এ তরুণ। তখন থেকেই বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে সহায়তা করে বেশ পরিচিতি পান। ফারাজ শিল্পপ্রতিষ্ঠানগুলোর উচ্চপর্যায়ে চাকরির সুযোগ থাকলেও তিনি সে পথে পা বাড়াননি। বর্তমানে ক্লিন ইমেজের তরুণ রাজনীতিবিদ হিসেবে ব্যাপক জনপ্রিয়তা পেয়েও নিজেকে একজন সাধারণ মানুষ হিসেবেই পরিচয় বহন করেন তিনি।

ফারাজ করিম চৌধুরীর এ বক্তব্য সর্বমহলে প্রশংসিত হয়েছে। একের পর এক ব্যতিক্রমী কর্মকাণ্ড সামাজিক যোগাযোগমাধ্যমে তুলে ধরে দেশেজুড়ে তিনি অর্জন করেছেন তুমুল জনপ্রিয়তা।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *