ধর্ম ও জীবন

ফ্রান্সে প্রিয়নবীকে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে চট্টগ্রামে সমাবেশ

ফ্রন্সের চার্লি হ্যাবদো পত্রিকায় সত্য ও মানবতার মুক্তির উৎস মহান শানে রেসালাতে ব্যঙ্গচিত্র অবমাননার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব চট্টগ্রাম চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিশ্ব সুন্নী আন্দোলন ও ইনসানিয়াত বিপ্লবের প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াতের নির্দেশনায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় নেতা আল্লামা আরেফ সারতাজ । বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা এমদাদুল হক সায়ীফ , হাফেজ ইলিয়াস শাহ , শেখ নঈম উদ্দীন, আল্লামা রেজাউল মোস্তফা কায়সার, সাবিনা সাদাত সাফা, আবদুল বারেক, কামরুল আলম নকিব,ইরফানুল হক সটকার,নাফিস মোবাররত,আজিজ মাবরুর,লুৎফর রহমান লিটন, নিজাম উদ্দিন ও গিয়াস উদ্দিন প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, সত্যের বিরুদ্ধে এবং মুমিনদের জীবন ও হৃদয়াবেগের উপর যত প্রকার আঘাত তার মধ্যে চরম ও নিকৃষ্টতম আঘাত হচ্ছে সত্য ও মানবতার মূল উৎস মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শানে অবমাননা বেয়াদবীর ধৃষ্টতা।

নেতৃবৃন্দ বলেন, মানবতার মুক্তিদাতা জীবনের সকল আলো ও সর্ব কল্যাণের উৎস মহান রাসুল এর বিরুদ্ধে অবমাননা সত্য ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ করা। তাঁরা আরও বলেন, প্রাণের বিনিময়ে হলেও সত্য ও মুক্তির উৎস আল্লাহতাআলার মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের বিরুদ্ধে কুফরি ধৃষ্টতা প্রতিহত করবো।

নেতৃবৃন্দ বলেন, এক গোষ্ঠী কর্তৃক শানে রেসালাতের বেয়াদবী অবমাননা, অন্য গোষ্ঠী কর্তৃক দ্বীন বিকৃতি, অপর দিকে মানবতা ধ্বংসত্মক রাষ্ট্রব্যবস্থা বিশ্বব্যবস্থা, যে অবস্থার কবল থেকে মুক্তির লক্ষ্যে আমরা ঈমানদার এবং মানবতায় বিশ্বাসী সকল মানুষ যিনি নিজের অধিকারের সাথে অন্যের স্বাধীনতা অধিকারেও বিশ্বাস করেন, রাষ্ট্র ও দুনিয়াকে সবার সব মানুষের হিসেবে বিশ্বাস করেন, আমাদের সবাইকে মানবতার লক্ষ্যে মানবতার রাষ্ট্র বিশ্বের লক্ষ্যে আজ ঐক্যদ্ধ হতে হবে।

নেতৃবৃন্দ বলেন, দ্বীন-মিল্লাত-মানবতার বিরাজমান ভয়ংকর ও বিনাশী ও পরিস্থিতিতে বিশেষতঃ শানে রেসালাতের বিরুদ্ধে ধৃষ্টতা, বিভিন্ন স্থানে মুসলিম ও মানবতার অবর্ণনীয় দুরবস্থা ধ্বংসাত্মক অবস্থা, হামলা-উৎখাত-হত্যাকান্ড, মসজিদ ও মাজার শরীফসমূহ ও ঈমানী কর্মসূচীতে হামলার বিরুদ্ধে সবাইকে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

নেতৃবৃন্দ বলেন, ইসলামের ছদ্মবেশী ঈমান বিধ্বংসী বাতিল ফেরকা – জীবনের শত্রু বস্তুবাদি মতবাদ – বিভিন্ন ধর্মের নামে অধর্ম উগ্রবাদ ও এই তিন অপশক্তির একক গোষ্ঠীবাদি স্বৈরদস্যুতন্ত্র মুলুুকিয়তের সর্ববিনাশী গ্রাস থেকে ঈমান-দ্বীন-জীবন-মিল্লাত-মানবতা রক্ষায় একমাত্র পথ বিশ্ব সুন্নী আন্দোলনে ঐক্যবদ্ধ হোন এবং ইসলামের নির্দেশিত একমাত্র রাষ্ট্রব্যবস্থা খেলাফতে ইনসানিয়াতের লক্ষ্যে বিশ্ব ইনসানিয়াত বিপ্লব গড়ে তুলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *