ফেনী

ফেনী নিউ মার্কেটে অবৈধভাবে শিমুল তুলার গাছ কাটায় নিষেধাজ্ঞা

ফেনী নিউ মার্কেটে অবৈধভাবে শিমুল তুলার গাছ কাটায় নিষেধাজ্ঞা।

শহর প্রতিনিধিঃ ফেনী নিউ মার্কেট বাজারের অবৈধভাবে শিমুল তুলার গাছটি কাটা অবশেষে বন্ধ করে দিয়েছে ফেনী বন বিভাগ। শুক্রবার দুপুরে সদর উপজেলা বন বিভাগের অফিসার রতন কুমার নাথ।তিনি জানান, দোকানদারদের কাছ থেকে সংবাদ পেয়ে ঘটনারস্থলে গিয়ে অবৈধ গাছটি কাটা বন্ধ করে দিয়েছেন।

বন বিভাগ ও ব্যবসায়ী সূত্রে জানা যায়,শুক্রবার বড় বাজারে দোকানগুলো বন্ধ ছিলো। এ সুযোগ ফেনী নিউ মার্কেটের ভিতরে বিশাল আকৃত্রির এ শিমুল গাছটি কাটা শুরু করে। ডালপালা কেটে নিয়ে যায়।

শুক্রবার দুপুরে রাজিব খগেশ দত্ত লোক জন নিয়ে শিমুল তুলা গাছটি কটে নেওয়ার চেষ্ঠা করে। এদিকে বনবিভাগ খবর পেয়ে দ্রুত ঘটনার স্থলে হাজির হয়ে গাছ কাটা বন্ধ করে দিয়ে রবিবার বনবিভাগ অফিসে হাজরি হতে নির্দেশ দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ি জানায়,শুক্রবার দোকান বন্ধ, মানুষ নামাজ পড়তে মসজিদে চলে যায়। এ সময় দত্ত বাদ্রাসের মালিক রাজিব খগেশ দত্ত ক্ষমতা দেখিয়ে দোকান করার জন্য পুরাতন শিমুল গাছটি কাটা শুরু করে।

তিনি প্রচার করেন বন বিভাগের অনুমতি নিয়েছেন।তবে কোন কাগজ দেখাতে পারেননি। রাজিব খগেশ দত্তের বক্তব্য জানতে তাকে মোবাইল ফোনে পাওয়া যায় নি।

ফেনী বন বিভাগের সদর উপজেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রতন কুমার নাথ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জেলা কর্মকর্তার নির্দেশে দ্রুত ঘটনার স্থলে হাজির হয়ে গাছ কাটা বন্ধ করে দিয়েছি।

আরও সংবাদঃ ফেনী নিউ মার্কেটে অবৈধভাবে শিমুল তুলার গাছ কাটায় নিষেধাজ্ঞা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *