ফেনী

ফেনীর নতুন সিভিল সার্জন মীর মোবারক

ফেনীর নবাগত সিভিল সার্জন হিসেবে নিয়োগ পেয়েছেন ডা. মীর মোবারক হোসাইন দিগন্ত। বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পার-২ অধিশাখার এক স্মারকে তাকে পদায়িত করা হয়। এর আগে তিনি ঢাকার কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ছিলেন।

২৫তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে যোগ দেওয়া ডা. মীর মোবারক হোসাইন ২০০৬ সালে সিলেটের কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে স্বাস্থ্য অধিদপ্তরে বদলী হন। মাঝে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের এনেস্থেসিয়া বিভাগেও দায়িত্ব পালন করেন। এরপর স্বাস্থ্য অধিদপ্তর হয়ে ২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি ঢাকার কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগদান করেন তিনি। তিনি এক কন্যা সন্তানের জনক। তার স্ত্রী ডা. মারুফা মুসতারী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের এন্ডোক্রাইনোলজী স্পেশালিষ্ট।

তার গ্রামের বাড়ী চট্টগ্রামের হাটহাজারী থানার মীরেররখিল গ্রামে। শিশুকাল এলাকায় কাটলেও বেড়ে উঠেছেন চট্টগ্রাম শহরেই। চট্টগ্রাম স্টিল মিলস উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯১ সালে এসএসসি পাস করেন তিনি। ১৯৯৩ সালে চট্টগ্রাম সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে সিলেট এমএ জি ওসমানী মেডিকেল কলেজে ভর্তি হন। তিনি ছিলেন ৩২তম ব্যাচের শিক্ষার্থী।

স্বাস্থ্য অধিদপ্তরে ২০১৭ থেকে ২০২২ সালের লক্ষ্যমাত্রা নিয়ে চলমান উন্নয়ন কাজের পরিকল্পনা বিভাগে কাজ করেছেন ডা. মীর মোবারক হোসাইন।
প্রসঙ্গত; সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *