ফেনী

ফেনীতে ভুল চিকিৎসায় প্রসূতির মৃ’ত্যু’র অভিযোগ, থানায় মা’মলা

ফেনীতে ভুল চিকিৎসায় ফারহানা আক্তার নামে এক প্রসূতির মৃ’ত্যু’র ঘটনায় তিনজনকে আ’সা’মী করে মা’মলা দায়ের করেছে নি’হতে’র মা। শনিবার মধ্যরাতে নি’হতে’র মা জাহানার আক্তার বাদি হয়ে তিনজনকে আ’সামী করে রাতে থানায় মা’মলা দায়ের করে।

মা’ম’লায় আ’সামী করা হয়েছে ওই হাসপাতালের চিকিৎসক নাসরিন আক্তার (শিমু), স্টাফ কনক চন্দ্র নাথ, প্রতিষ্ঠানের পরিচালক সাবেক পৌর কাউন্সিলর মনির হোসেন। ঘটনার পর থেকে তারা পলাতক রয়েছে।

এর আগে শনিবার রাতে শহরের শহিদ শহিদুল্লা কায়সার সড়কে চিশতিয়া মা ও শিশু হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসুতি ও নবজাতকের মৃ’ত্যু হয়। ঘটনার পর ভুক্তভোগীর স্বজনরা হাসপাতাল ঘেরাও করে ভাংচুরের চেষ্টা চালালে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নি’হতে’র স্বজনরা জানান, দুপুরে স্থানীয় এক দালালের পরামর্শে ফারহানা আক্তার নামে ওই প্রসূতি নারীকে স্বজনরা হাসপাতালটিতে ভর্তি করায়। বিকেলে কর্তব্যরত চিকিৎসক প্রসূতি ফারহানার দ্রুত সিজার করতে হবে বলে অপারেশন থিয়েটারে নেয়।

একপর্যায় প্রসুতির অতিরিক্ত র’ক্ত’ক্ষ’রণ শুরু হলে হাসপাতাল কতৃপক্ষ প্রসূতির অবস্থা গুরুত্বর বলে চট্রগ্রাম মেডিকেলে নেয়ার পরামর্শ দেয়।কিন্তু রোগীকে সেখানে নেয়ার পথে মৃ’ত্যু’বরণ করে। নি’হত প্রসূতি ফারহানা জেলার দাগনভুইয়া উপজেলার রাজাপুর ইউনিয়নের বেপারী বাড়ীর জুলহাস এর স্ত্রী।

ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন জানান, নি’হ’তের ম’র’দেহ ম’য়না’তদন্তের জন্য মধ্যরাতে ফেনী জেনারেল হাসপতালের ম’র্গে প্রেরণ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *