ফেনী

ফেনীতে বাতিল শিয়াবাদ প্রতিরোধ দিবস পালন

ইসলাম ধংসাত্মক বিপর্যয় ইরানে বাতিল শিয়াবাদি স্বৈরতন্ত্র রাষ্ট্রীয় জবরদখলকে ইসলামী বিপ্লব মনে করা ইসলামকে অস্বীকার করা – আল্লামা ইমাম হায়াত।

ইরানে ইসলামী বিপ্লবের ছদ্মনামে শিয়াবাদি স্বৈরতন্ত্র প্রতিষ্ঠার দিবস ১১ ই ফেব্রুয়ারী বিশ্ব সুন্নী আন্দোলনের ঘোষিত শিয়াবাদ প্রতিরোধ দিবস হিসেবে পালন উপলক্ষে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারী) সংগঠনের ফেনী জেলা কার্যালয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিশ্ব সুনী আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমার নির্দেশনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা আল্লামা রেজাউল মোস্তফা কায়সার। সভাপতিত্ব করেন ফেনী জেলার সাধারণ সম্পাদক আল্লামা হাসান আবরার। বিশেষ অতিথি ছিলেন, মাও. ফখরুল ইসলাম, ফেনী জেলার সাংগঠনিক সম্পাদক তাহেরুল ইসলাম, আবুল কালাম আজাদ, নুরুল আবছার, জহিরুল ইসলাম, এমরান হোসেন পাটোওয়ারী প্রমুখ।

সমাবেশে আল্লামা ইমাম হায়াতের প্রেরিত বিবৃতি শিয়াবাদি প্রতারণা সম্পর্ক সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ১৯৩২ এর ২৩ শে সেপ্টেম্বর কেবলাভূমি আল আরবকে সৌদি গােত্রবাদি ওয়াবিবাদি স্বৈরতন্ত্র “সৌদি আরব” ঘােষণা যেমন ইসলাম বিরােধী তেমনি ১৯৭৯ এর ১১ ই ফেব্রুয়ারী ইরানে শিয়াবাদি স্বৈরতন্ত্র প্রতিষ্ঠাও ইসলাম নয়- ইসলামের নামে এক ধংসাত্মক ধােকা।

ইমাম হায়াত বলেন, তাওহীদ রেসালাতের বন্ধন ও ঈমানী অস্তিত্বর প্রাণ পবিত্র আহলে বায়েত রাদিআল্লাহু আনহুমের খেলাফ হয়ে এবং অভিশপ্ত কাফের এজিদকে মুসলিম গন্য করে খারেজী-সালাফি-ওয়াবি বাতিল ফেরকা যেমন দয়াময় আল্লাহতাআলা ও তাঁর মহান হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শত্রুতে পরিণত হয়েছে, তেমনি প্রাণপ্রিয় আহলে বায়েতের পবিত্র নামে ধোকা দিয়ে তাঁদের তথা ইসলামের আকিদা আদর্শ ও খেলাফতের ধারা বিকৃত করে বিপরীত মতবাদ ও মহান শাহাদাতে কারবালার বিপরীত মুলুকিয়ত কায়েমের মাধ্যম শিয়াবাদও তাঁদর আদর্শর দুষমন এবং প্রমানিত বাতিল।

ইসলামের রাজনৈতিক নীতি ও দিকদর্শন উল্লেখ করে আল্লামা ইমাম হায়াত বলেন, দয়াময় আল্লাহতাআলা সব সৃষ্টির রব রাব্বুল আলামিন এবং প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সর্ব সৃষ্টির জন্য রহমত রাহমাতাল্লিল আলামিন হিসেবে ইসলামের সর্বকালীন বিশ্বজনীন রাজনতিক রুপরেখা একমাত্র সর্বজনীন মানবতার রাষ্ট্র ও অখন্ড মানবতার বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত (অঁঃযড়ৎরঃু ড়ভ ষরভব ্ ংঃধঃব ্ ড়িৎষফ ড়ভ যঁসধহরঃু)।

আল্লামা ইমাম হায়াত বলেন, একক ধর্মের নামে ও উগ্র জাতীয়বাদের ভিত্তিত একক গোষ্ঠীবাদি রাষ্ট্র ও গোষ্ঠীবাদি অপরাজনীতি মানুষকে হিংস্র অমানুষ এবং সত্য ও মানবতার শত্রু বানায়। তারা বলেন, একক ধর্মের নামে অপরাজনীতি ও একক জাতীয়তাবাদের নামে অপরাজনীতি সত্য ও মানবতার বিরুদ্ধ যুদ্ধ।

একক ধর্ম ও একক জাতীয়তাবাদ ভিত্তিক সত্যদ্রােহী ও মানবতা বিধংসী একক গােষ্ঠীবাদি অপরাজনীতির ধংসযজ্ঞ থেকে ধর্ম-জীবন ও মানবতা এবং সমগ্র মানবমন্ডলীকে রক্ষায় সর্বজনীন মানবতার রাজনীতির মাধ্যম সব মানুষের জন্য মুক্ত জীবনের মুক্ত দুনিয়া গড়ে তােলার লক্ষ্য ঐক্যবদ্ধ হওয়া জন্য আল্লামা ইমাম হায়াত সত্য ও মানবতায় বিশ্বাসী সব মানুষের প্রতি আবেদন জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *