ফেনী

ফেনীতে নাসিম চৌধুরীর উদ্যোগে চালু হলো টেলিমিডিসিন সেবা

করোনাভাইরাস সংকটজনিত পরিস্থিতিতে জরুরি চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে ফেনীতে টেলিমেডিসিন চিকিৎসা সেবা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর সাবেক প্রটৌকল অফিসার ও ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। আজ শনিবার বিকালে শহরের বারাহিপুর এলাকার বাড়িতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন তিনি।

কনফারেন্সে তার বাবা সালেহ উদ্দিন চৌধুরী ও মা হোসনেআরা চৌধুরী ছাড়াও সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়েরর কার্ডিওলজি বিভাগের সহযোগি অধ্যাপক ডা. জাহানারা আরজু, সালেহ উদ্দিন চৌধুরী ও হোসনেআরা চৌধুরী ফাউন্ডেেশনের সদস্য সচিব জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু, ফেনী জেলা বিএমএ সভাপতি অধ্যাপক ডা. সাহেদুল ইসলাম কাওসার, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (অর্থপেডিক) সার্জারী ডা. সাইফুদ্দিন আহমেদ অংশ নেন। এসময় পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম, পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী, জেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক লতিফ খান রায়হান প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, সালেহ উদ্দিন চৌধুরী ও হোসনেআরা চৌধুরী ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় হটলাইনে (০১৮৪৪৫৪৫৫৬৩) ফোন করে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ পাওয়া যাবে

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (অর্থপেডিক) সার্জারী ডা. সাইফুদ্দিন আহমেদ জানান, টেলিমেডিসিন সেবা দিতে তিনি সহ ৬ জন অভিজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে একটি টিম করা হয়েছে। টিমে রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়েরর কার্ডিওলজি বিভাগের সহযোগি অধ্যাপক ডা. জাহানারা আরজু, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জেনারেল সার্জারী ডা. মুকুট রায়, মেট্টোপলিটন হাসপাতালেরর মেডিকেল অফিসার ডা. রায়হান জান্নাত, মেডিকেল সেন্টারের মেডিকেল অফিসার ডা. ইনজামামউল হক, সার্জারি বিভাগের প্রশিক্ষণার্থী ডা. মার্র্জিয়াতুজ জোহরা। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা ও রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত ফোন করলেই সেবা মিলবে। উদ্বোধনের পর থেকে রাত ৮টা পর্যন্ত ১৪ জন সেবা গ্রহণ করেছেন।

সালেহ উদ্দিন চৌধুরী ও হোসনেআরা চৌধুরী ফাউন্ডেেশনের সদস্য সচিব জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু জানান, করোনা পরিস্থিতিতে সরকারের নির্দেশনা অনুযায়ী মানুষ ঘরে থেকে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন। সম্পূর্ণ বিনামূল্যে মানুষের দৌরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দেওয়া হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *