ফেনী

ফেনীতে ডাক্তার নয়, নার্স দিয়ে অপারেশন!

আজ বিশ্ব নারী দিবস। এই দিবসের আগের রাতে ফেনীতে নির্মমভাবে কিছু সুবিধাভোগীদের অর্থের লোভে জীবন প্রদীপ নিভে গেল ফারহানা আক্তার নামের এক নারীর। দশ মাস গর্ভ ধারণ করে নবজাতক ছেলে শিশুর মুখ দেখার আগেই চলে যেতে হয়েছে না ফেরার দেশে।

স্বজনদের অভিযোগ, ডাক্তার নয়, নার্স দিয়ে অপারেশন করায় অতিরিক্ত র’ক্তক্ষ’রণে প্রসূতি মা’রা যায়। এ ঘটনায় ৩ জনকে আসামি করে ফেনী মডেল থানায় মা’মলা দায়ের করেছে নি’হ’তের মা জাহানারা আক্তার। ম’য়নাত’দন্তের জন্য নি’হতের মৃ’তদেহ ফেনী জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। দুই বছর বয়সী শিশু জান্নাতুল ফেরদৌস নিঝুম মায়ের অপেক্ষায়। কিন্তু সে জানে না যে, তার মা আর বেঁচে নেই।

শিশুর মা ফারহানা আক্তারের স্বাভাবিক মৃ’ত্যু নয়। কিছু সুবিধাভোগী মানুষের অর্থ হাতানোর লোভের কারণে অকালে চলে যেতে হয়েছে ফেনীর দাগনভূঞার প্রবাসী জুলহাসের স্ত্রী ফারহানা আক্তারকে। ফেনী শহরের এসএসকে রোডের বেসরকারি প্রতিষ্ঠান চিশতিয়া মা ও শিশু জেনারেল হাসপাতালে চিকিৎসার নামে অপচিকিৎসায় জাহানারা আক্তারের মৃ’ত্যুর অভিযোগ করেছে স্বজনরা। শনিবার রাতে ঘটনার পর ভুক্তভোগীর স্বজনরা হাসপাতাল ঘেরাও করলে ডাক্তার,নার্স ও হাসপাতাল কর্তৃপক্ষ পালিয়ে যায়।

নি’হতের স্বজনরা জানান, শনিবার দুপুরে স্থানীয় এক দালালের পরামর্শে ফারহানা আক্তারকে তার স্বজনরা হাসপাতালটিতে ভর্তি করায়। বিকেলে কর্তব্যরত নার্সরা তাকে অপারেশন করে। একপর্যায় প্রসূতির অতিরিক্ত র’ক্তক্ষ’রণ শুরু হলে হাসপাতাল কর্তৃপক্ষ প্রসূতির অবস্থা গুরুত্বর বলে চট্টগ্রাম মেডিকেলে নেয়ার পরামর্শ দেয়। নেয়ার পথে মারা যায় সে। খবর পেয়ে ভুক্তভোগীর স্বজনরা হাসপাতাল ঘেরাও করে ভাঙচুরের চেষ্টা চালালে কৌশলে হাসপাতালের চিকিৎসক ও নার্সরা পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রসূতির সদ্যজাত শিশু চমেকে চিকিৎসাধীন রয়েছে।

এই ঘটনায় নি’হ’তের মা বাদী হয়ে অভিযুক্ত চিকিৎসক নাসরিন আক্তার শিমুসহ তিন জনের নাম উল্লেখ করে মা’মলা করেছে বলে জানান ফেনী মডেল থানা।

এদিকে, হাসপাতাল কর্তৃপক্ষ পালিয়ে যাওয়ায় সেখানে ভর্তি থাকা ১৫ রোগী ও তাদের স্বজনরা পড়েছেন চরম বিপাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *