ফেনী

ফেনীতে গভীর রাতে নবজাতককে রাস্তায় রেখে পালায়ন, পাহারায় দুই কুকুর

ফেনীতে গভীর রাতে নবজাতককে রাস্তায় রেখে পালায়ন, পাহারায় দুই কুকুর। ফেনীতে গভীর রাতে এক নবজাতককে (মেয়ে শিশু) রাস্তায় পাওয়া যায়, ঐ সময় দুইটি কুকুর নবজাতককে পাহারা দিতে দেখা যায়। সোমবার ভোর রাতে শহরের শহীদ সেলিনা পারভীন সড়কে নবজাতককে পাওয়া যায়। এসময় নবজাতককে একটি কাঁথা দিয়ে মোড়ানো অবস্থায় পাওয়া যায়। নিলু বেগম নামে স্থানীয় এক মহিলা ভোর রাতেই নবজাতককে উদ্ধার করে।

নিলু বেগম জানান, তিনি ভোর রাতে সেহরী খাওয়ার জন্য উঠে বারান্দায় গেলে, বারান্দা থেকে শিশুর আওয়াজ শুনতে পান, তখন তিনি স্থানীয় প্রহরীদের সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করে বাসায় নিয়ে আসে। তিনি জানান, ঐ সময় শিশুটি কান্না করছে এবং দুইটি কুকুর পাহারা দিচ্ছিলো। তবে নবজাতকটিকে কে বা কারা রেখে গেছে সে বিষয়ে তিনি কিছুই জানেন না।

এদিকে ফেনীর স্থানীয় একটি অনলাইন নিউজের সুত্র ধরে জানা যায়, নিলু বেগম শিশুটিকে বাসায় আনার পরে বাসার মালিক বিষয়টি জানতে পেরে মডেল থানাকে অবহিত করেন। পরে মডেল থানা থেকে বিষয়টি জেলা প্রশাসককে জানানো হলে তিনি শিশুটিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য জেলা সদর হাসপাতালে নিয়ে আসার জন্য বলেন।

পরে শিশুটিকে নিলু বেগমের বাসা থেকে জেলা সদর হাসপাতালে নিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। জেলা সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক রফিকুল ইসলাম ও শিশু বিশেষজ্ঞ ডাঃ আজিজুল রহমান বলেন, শিশুটি ভালো রয়েছে।

জেলা প্রবেশন অফিসার আলা উদ্দিন বলেন, জেলা শিশু বোর্ড শিশুটিকে দেখাশুনা করার জন্য দায়িত্ব দেন ফেনীর স্বেচ্ছাসেবী সংঘঠন সহায় এর তত্তবধানে।

সহায় সংঘঠনের সভাপতি মঞ্জিলি আক্তার মিমি বলেন, শিশুটি এখন সু্স্থ আছে, আমাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে শিশুটি দেখাশুনা করার জন্য। আমরা শিশুটিকে দেখাশুনা করছি।

ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নিজাম উদ্দিন জানান, একটি নবজাতককে (মেয়ে শিশু) উদ্ধারের কথা শুনেছি। নবজাতককে জেলা প্রশাসকের মাধ্যমে স্বেচ্ছাসেবী সংঘঠন সহায় এর তত্তাবধানে দেয়া হয়েছে। তবে শিশুটিকে কারা রেখে গেছে সে বিষয়ে পুলিশ অনুসন্ধান করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *