ফেনী

ফেনীতে কৃষি জমির মাটি কাটা বন্ধে রাতের অভিযানে ৯ ট্রাক জব্দ

ফেনীতে কৃষি জমির মাটি কাটা রোধে বিশেষ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। রবিবার রাতে জেলা প্রশাসনের ৩টি পৃথক দল এ অভিযান পরিচালনা করে ৯টি ট্রাক জব্দ ও ১ লাখ ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

জেলা প্রশাসন জানায়, ফেনীতে এবার প্রশাসনের কঠোর ভূমিকায় থাকায় মাটি কাটার সিন্ডিকেটরা বেকায়দায় পড়ে। দিনের বেলায় মাটি কাটার খবর জানানোর জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে জনপ্রতিনিধি ও বিভিন্ন ব্যক্তিকে নজরদারী রাখার নির্দেশ দেয়া হয়। এতে করে দিনের বেলায় ফেনীতে মাটি কাটা এক পর্যায়ে বন্ধ হয়ে যায়। কিন্তুু সুযোগ বুঝে গত কয়েকদিন ফেনীর বিভিন্ন এলাকায় রাতের বেলায় চাঁদের আলোতে কৃষি জমির মাটি কাটতে শুরু করে একটি চক্র।

রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাদের ঠেকাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে পৃথক ৩টি অভিযান পরিচালনা করা হয়।

প্রশাসন জানায়, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতান রাতের বেলায় লেমুয়া ইউনিয়নে বের হন। এসময় তিনি মাটি কাটার কাজে ব্যবহারিত ২টি ট্রাক জব্দ করেন। চালকদের লাইসেন্স ঠিক না থাকায় ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মৌমিতা দাস রাতের বেলায় মোটবী ইউনিয়নের সাতসতি গ্রামে অভিযান চালিয়ে ২টি ট্রাক জব্দ করে ১ লাখ টাকা জরিমানা আদায় করেন।

জেলা প্রশসানের সহকারী কমিশনার মো. মনিরুজ্জামান পাঁচগাছিয়া ইউনিয়নের আবুপুরে অভিযান চালিয়ে ৫টি ট্রাক জব্দ করেন। জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামান কৃষি জমির মাটি কাটার ব্যাপারে কাউকে ছাড় দেয়া হবেনা দাবী করে অভিযান অব্যাহত রাখার ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *