ফেনী

ফেনীতে কিশোর হত্যাকাণ্ডের চার বছর পর আসামিকে শনাক্ত করেছে পিবিআই

এক কিশোর হত্যাকাণ্ডের চার বছর পর হত্যা মামলার আসামি শনাক্ত করে তাঁকে গ্রেপ্তার করেছে ফেনীর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেপ্তার ওই আসামির নাম মো. ফয়েজ হোসেন (২৪)। তিনি ফেনীর ফুলগাজী উপজেলার জি এম হাট ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের মফিজুর রহমানের ছেলে।
সোমবার বিকেলে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানিয়া ইসলামের আদালতে ১৬৪ ধারার জবানবন্দিতে হত্যার দায় স্বীকার করে হত্যাকাণ্ডের বিস্তারিত বর্ণনা দিয়েছেন আসামি ফয়েজ হোসেন। জবানবন্দি শেষে আদালতের নির্দেশে তাঁকে ফেনী কারাগারে পাঠানো হয়। এর আগে গত রোববার ফয়েজ হোসেনকে গ্রেপ্তার করে পিবিআই।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআইয়ের পরিদর্শক রতেফ চন্দ্র দাস বলেন, ২০১৬ সালের ২৮ মার্চ বিকেলে ফুলগাজীর জিএম হাট ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের বেলাল হোসেনের কিশোর ছেলে এসএসসি পরীক্ষার্থী কাউছার হোসেনকে (১৬) ঘরের মধ্যে একা পেয়ে তার জ্যাঠাতো ভাই ফয়েজ হোসেন খাটের ওপর বালিশচাপা দিয়ে হত্যা করেন। পরে তার গলায় দড়ি দিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করা হয়। কেউ কেউ এটাকে জিনের কাণ্ড বলেও আখ্যা দেন। এ ঘটনায় ওই দিনই ফুলগাজী থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়। হাসপাতালে ময়নাতদন্তে হত্যার কারণ হিসেবে শ্বাসরোধ ও মাথায় আঘাতের কথা উল্লেখ থাকায় অপমৃত্যু মামলাটি হত্যা মামলায় রূপ নেয়।

ফুলগাজী থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন তদন্ত শেষে কোনো সাক্ষ্যপ্রমাণ না পেয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেন। কিন্তু আদালত এতে সন্তুষ্ট না হয়ে মামলাটি পুনরায় তদন্তের জন্য সিআইডিতে পাঠায়।

সিআইডি কর্মকর্তাও তদন্ত শেষে কোনো সাক্ষ্যপ্রমাণ না পেয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন। এরপর আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআইয়ের ফেনীর অতিরিক্ত পুলিশ সুপারের তত্ত্বাবধানে তদন্তের নির্দেশ দেন। ২০১৮ সালের ডিসেম্বরে মামলাটি তদন্তের দায়িত্ব পান পিবিআইয়ের পরিদর্শক রতেফ চন্দ্র দাস। এক বছরের বেশি সময় ধরে পিবিআইয়ের একটি বিশেষ টিম তদন্তে হত্যাকাণ্ডের যোগসূত্র খুঁজে বের করে এবং হত্যাকাণ্ডে জড়িত একমাত্র আসামি ফয়েজ হোসেনকে গ্রেপ্তার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *