ফেনী

ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা

মহামারি করোনা ভাইরাস পরীক্ষায় ফেনীতে নমুনা পরীক্ষা করবে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডর (সিএইসসিপি)। আজ বুধবার সদর উপজেলার ধর্মপুর ইউনিয়ন থেকে এ কার্যক্রম শুরু হয়।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, তৃণমূল পর্যায়ে স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কমিউনিটি ক্লিনিকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা যাবে। বুধবার ধর্মপুর ইউনিয়নে কমিউনিটি হেলথ ক্লিনিক প্রোভাইডর হিসেবে মাকসুদুর রহমান সন্দেহজনক ব্যক্তির নমুনা সংগ্রহ করেন। পরবর্তীতে মাকসুদুর রহমানেরও নমুনা সংগ্রহ করা হয়। জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন নমুনা সংগ্রহ প্রক্রিয়া তদারকী করেন। এসময় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে সুবিধাবঞ্চিত শিশুদেের মাঝে মাস্ক ও সাবান বিতরণ করা হয়। সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. এস এস আর মাসুদ রানা, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শরফুদ্দিন মাহমুদ, সদর উপজেলার মেডিকেল অফিসার ডা. ফাহিম হোসেন, ডা. জুবায়ের ইবনে খায়ের উপস্থিত ছিলেন

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, ফেনী জেলায় ল্যাব টেকনোলজিস্ট সংকট রয়েছে। জেনারেল হাসপাতালে দুইজন সহ জেলায় মাত্র ৬ জন রয়েছে।

তিনি আরো জানান, করোনা সংক্রমণ বাড়ার কারনে বিভিন্ন স্থানে ল্যাব বাড়ানো হচ্ছে। তাছাড়া ল্যাব টেকনোলজিস্টদদের কেউ আক্রান্ত হলে সংবট তীব্র হবে। এজন্য জেলায় দেড়শতাধিক স্বাস্থ্য কর্মীদের (কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডর) প্রশিক্ষণ দেয়া হয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে রোগির চাপ বেড়ে গেলে তারাই নমুনা সংগ্রহ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *