ফেনী

ফেনীতে কমতে শুরু করেছে সবজির দাম

ফেনীতে শীতকালীন সবজির দাম কমতে শুরু করেছে। শুরুর দিকে দাম কিছুটা বাড়তি হলেও এখন সবজির সরবরাহ বাড়ার সঙ্গে সঙ্গে দামও কমতে শুরু করেছে। এক সপ্তাহের ব্যবধানে কেজি প্রতি কমেছে ১৫-২০ টাকা। শহরের একেক বাজারে একেক দামে বিক্রি হলেও অন্য বাজারের তুলনায় মুক্তবাজারে বেশি দাম আদায় করা হয়।

বুধবার শহরের বড় বাজার, ট্রাংক রোডের মুক্ত বাজার ও সুলতান মাহমুদ পৌর হকার্স মার্কেট ঘুরে এ চিত্র দেখা যায়। বাজারে চাহিদামতো শীতকালীন সবজির সরবরাহ থাকলেও কিছু কিছু বিক্রেতা বাড়তি দামে বিক্রি করছে। শুরুর দিকে শীতের অন্যতম সবজি ফুলকপি প্রতি কেজি ৮০ থেকে ১শ টাকায় বিক্রি হলেও এখন বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়। আর বাঁধাকপি বিক্রি হচ্ছে ৩০ টাকা। এছাড়া নতুন আলু ২৫-৩০ ও পুরাতন আলু ১৮-২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। গোল বেগুন ৪০ টাকা, লম্বা বেগুন ২০, মূলা ও পেঁপে ২০ টাকা, সিমের বিচি ছোট সাইজের ১শ ২০ টাকা, বড় সাইজের সিমের বিচি ১শ ৪০ টাকা, পটিয়া সিম ৫০ টাকা, যশোরের সিম ৩০ টাকা, করলা ৬০ টাকা, খিরা ৩০-৩৫ টাকা, বরবটি ৮০ টাকা, লাউ ছোট সাইজের ৫০-৬০, গাঁজর ৩৫ টাকা, প্রতি হালি কলা ৩৫ টাকা, মিষ্টি কুমড়া কেজি ৩০ টাকা, শালগম ৩০ টাকা, সসিন্দা ৫০ টাকা, পটল ৫০ টাকা, লতি কেজিপ্রতি ৫০-৬০ টাকা, টমেটো ৬০ টাকা, কাচামরিচ ৩৫-৪০ টাকা, ধনিয়া পাতা ৫০ টাকা, পেঁয়াজপাতা ৩৫-৪০ টাকায় বিক্রি হচ্ছে। গাজর ৮০ টাকা থেকে নেমে ৩৫ থেকে ৪০ টাকা কেজি পাওয়া যাচ্ছে।

শীতের শাকের মধ্যে পালংশাক, সরিষাশাক, মুলাশাক, লাউশাক আঁটিপ্রতি ১৫ থেকে ২০টাকায় পাওয়া যাচ্ছে।

সবজির বিক্রেতারা জানিয়েছেন, বাজারে এখন সবচেয়ে বেশি চাহিদা হচ্ছে শীতের শাকসবজির। এজন্য তারা বেশি বেশি করে এসব শাকসবজি দোকানে রাখছেন।

বড় বাজারের ব্যবসায়ী মো: সিরাজুল ইসলাম জানান, শীতকালীন সবজি বাজার আসায় এক সপ্তাহের ব্যবধানে সবজির দাম কেজিপ্রতি ১৫-২০ টাকা কমেছে। পাইকারি বাজারের সাথে খুচরা বাজারের ব্যবধান ৫-৭ টাকা। অনেক সময় সবজি পাইকারী বাজার নষ্ট ও বস্তায় পঁচা থাকে। এতে পাইকারী বাজার থেকে খুচরা বাজারে সবজির দাম কিছুটা বেশী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *