Top

Times Of Feni

পুনরায় আ’লীগের উপদেষ্টা হলেন জয়নাল হাজারী

আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের পুনরায় সদস্য হলেন ফেনী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারী। এর আগে গত অক্টোবরে তিনি প্রথমবারের মতো উপদেষ্টা পরিষদে ঠাঁই পান।শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলটির উপদেষ্টা পরিষদের ৪০ সদস্যের নাম ঘোষণা করেন আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী সভাপতি শেখ হাসিনা। আগের কমিটির সদস্যদের নাম পড়ে শুনিয়ে শেখ হাসিনা বলেন, এবার যেহেতু উপদেষ্টার দশটি পদ বাড়ানো হয়েছে, বাকিদের নাম পরে ঘোষণা করা হবে।

জয়নাল হাজারী ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রায় বিশ বছরের বেশি সময় ধরে ফেনী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন। জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসন থেকে ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে তিনবার সাংসদ হিসেবে নির্বাচিত হন তিনি। ২০০১ সালের ১৭ আগস্ট যৌথবাহিনীর অভিযানের মুখে ফেনী থেকে দেশান্তরী হন একসময়ের দাপুটে আওয়ামীলীগ নেতা জয়নাল হাজারী। নানা বিতর্কিত কর্মকান্ডের অভিযোগে ২০০৪ সালে দল থেকে বহিষ্কৃত করা হয় হাজারীকে। ২০০৯ সালে মামলার স্তুপ নিয়ে দেশে ফিরেন। একেএকে সব মামলা থেকে অব্যাহতি পেলেও হারানো প্রভাব ফিরে পাননি।

২০১০ সাল থেকেই রাজধানীতে বসবাস করছেন। জয়নাল হাজারী ‘হাজারিকা প্রতিদিন’ নামে একটি দৈনিক পত্রিকা সম্পাদনা করেন।

উপদেষ্টা পরিষদের অন্যরা হলেন ডা.এস এ মালেক, আবুল মাল আবদুল মুহিত, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, এড. মো. রহমত আলী,এইচ টি ইমাম, ড.মশিউর রহমান,অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ, এডঃ ইফসুফ হোসেন হুমায়ুন, ব্যারিস্টার শফিক আহমেদ,সৈয়দ আবু নসর অ্যাডভোকেট, সতীশ চন্দ্র রায়,অধ্যাপক ড.আব্দুল খালেক, অধ্যাপক ডা. রুহুল হক, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, কাজী আকরাম উদ্দীন, অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, অধ্যাপক ড.অনুপম সেন, অধ্যাপক ড. হামিদা বানু, অধ্যাপক ড. মো. হোসেন মনসুর, অধ্যাপিকা সুলতানা শফি, এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী, অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির, গোলাম মওলা নকশাবন্দি, ড. মির্জা এমএ জলিল, ড. প্রণব কুমার বড়–য়া, মে. জে. (অব.) আব্দুল হাফিজ মল্লিক, অধ্যাপক ড.সাইদুর রহমান খান, ড. গওহর রিজভী, মো. রাশিদুল আলম, স্থপতি ইয়াফেস ওসমান, কাজী সিরাজুল ইসলাম, মকবুল হোসেন, মোজাফফর হোসেন পল্টু, এড. আবদুল বাসেত মজুমদার, মুকুল বোস, সালমান এফ রহমান, ইনাম আহমেদ চৌধুরী, আতাউর রহমান ও জয়নাল হাজারী।

Post a Comment