অন্যান্য

নির্বাচনে নাক গলালে কূটনৈতিকদের চলে যেতে বলবো: পররাষ্ট্রমন্ত্রী

সিটি নির্বাচনে বিদেশি রাষ্ট্রদূতরা কোড অব কন্ডাক্ট না মানলে সরকার তাদের ফিরে যাওয়ার অনুরোধ করবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ডেভেলপমেন্ট ফোরাম (বিডিএফ)- ২০২০ এর সমাপনী অনুষ্ঠান শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে কূটনীতিকরা বৃটিশ হাইকমিশনে মিলিত হয়েছেন। বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী ক্ষোভ প্রকাশ করে এ কথা বলেন।

তিনি আরো বলেন, বিদেশি দূতাবাসগুলো অভ্যন্তরীণ বিষয়গুলোতে তারা বেশি নাক গলান। এটা অনেক সমীচিন। তবে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছেন কারা যাবেন বা যাবেন না। আমরা আশা করি তারা নির্বাচন কমিশনের কোড অফ কন্ডাক্ট মেনে চলবেন। আর যারা মেনে চলবেন না, আমি বলি তারা চলে যেতে পারেন।

এসময় চীন থেকে বাংলাদেশিদের আনার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা তো তাদের আনতে রেডি। যখনই ওরা আসতে চাইবে এবং চাইনিজ সরকার এলাও করবে আমরা সাথে সাথে নিয়ে আসবো। শুনেছি কোনো কোনো দেশ তাদের কূটনীতিকদের নিয়ে গেছে, সেই ফাঁকে যদি অন্য কাউকে নিয়ে যায় সেটা জানি না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *