অন্যান্য

নতুন শনাক্ত ৯০ জন, বেড়েই চলছে গাজীপুরে করোনা সংক্রমণের গতি

বেড়েই চলছে গাজীপুরে কোভিড-১৯ সংক্রমণের গতি। নতুন করে সংক্রমিত হয়েছেন আরও ৯০ জন। সব মিলিয়ে পুরো জেলায় শনাক্তের সংখ্যা এখন ২ হাজার ২৩৩ জন। তবে যে গতিতে রোগী বাড়ছে, তাতে কয়েক দিনের মধ্যে মোট সংক্রমণের হিসেবে সারা দেশের মধ্যে নতুন করে ‘রেট হটস্পট’ হতে পারে গাজীপুর। এমনটাই মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এ পর্যন্ত গাজীপুরে কোভিড-১৯-এ মোট মৃত্যু হয়েছে ২৪ জনের।

রোববার (১৪ জুন) সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী শনাক্ত ও মৃত্যুর এ তথ্য জানিয়েছেন গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান।

গাজীপুরের সিভিল সার্জনের দেওয়া তথ্য অনুসারে, ‘শনাক্তের হিসেবে প্রথম সারিতে রয়েছে গাজীপুর সদর (মহানগর) ১ হাজার ৩৮০ জন, এরপর কালিয়াকৈরে ২৬২, শ্রীপুরে ২৪৮ জন, কালীগঞ্জে ১৯৩ জন এবং কাপাসিয়ায় ১৫০ জন’।

সিভিল সার্জন বলেন, ‘গাজীপুরের ৪১১ জনের নমুনা পরীক্ষায় সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী নতুন করে আরও ৯০ জন কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে সদরে (মহানগর) ৪৩ জন, কালিয়াকৈরে ৪৮ জন, শ্রীপুর ১২ জনএবং কালীগঞ্জে ৩ জন’।

তিনি আরো বলেন, ‘এ পর্যন্ত গাজীপুরে ১৭ হাজার ৫৮ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ২ হাজার ২২৩ জনের’।

কোভিডে শনাক্তের পাশাপাশি মৃত্যু সংখ্যা বৃদ্ধিতে উদ্বেগ বাড়ছে গাজীপুরে। গাজীপুর সিভিল সার্জন অফিসের তথ্য অনুসারে, সর্বশেষ করোনার থাবায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। কোভিড-১৯-এ আজ পর্যন্ত গাজীপুরে মোট মৃত্যু হয়েছে ২৪ জনের।

কোভিড-১৯ শনাক্তের সংখ্যা প্রতিদিনই উল্লেখযোগ্য হারে বাড়লেও, শনাক্তদের সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা অনেকটাই কম। প্রতিকূল পরিস্থিতিতে এটাই কিছুটা আশার আলো। কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর এখনও অবধি ৩৪৯ জন সুস্থ হয়েছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *