অন্যান্য

নগরীতে ভ্রাম্যমাণ বুথে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ চলছে

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমনে বিপর্যন্ত পুরা বিশ্ব,যেখানে বাদ যায়নি বাংলাদেশও। এ মহামারিতে মানুষের পাশে দাঁড়িয়েছে অসংখ্য মানবিক সংগঠন । যাদের মধ্যে বিআইটিআইডির সহযোগিতায় নগরীর ৬টি পয়েন্টে সামর্তবানদের জন্য মাত্র ১০০ টাকা আর অসামর্থবানদের জন্য ফ্রিতে করোনার নমুনা সংগ্রহ করে ব্যতিক্রমধর্মী সেবা দিয়ে যাচ্ছে স্বেচ্চসেবী সংগঠন অন্তহীন ফাউন্ডেশন।

২১ অক্টোবর বুধবার দুপুরে নগরীর নিউমার্কেট এলাকায় হেলথ আরবান ডিসপেনসারির সামনে সেবাগ্রহীতারা করোনার নমুনা দিতে দেখা যায়।

তবে হাতের নাগালে এই সেবা পেয়ে খুশি সেবাগ্রহীতারা।

এইভাবে সেবা দিতে পেরে সন্তোষ্ট হয়েছেন টেকনেশিয়ানরাও।

মানবিক প্রচেষ্টা থেকে এই ক্ষুদ্র প্রয়াস বলে জানিয়েছেন অন্তহীন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইদুল হক ও প্রজেক্ট লিডার সরফুদ্দিন চৌধুরী কাজল।

সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী চট্টগ্রাম জেলায় ২২ অক্টোবর বুধবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২০,৫৭৫ জন। যার মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩০১ জন।

দ্বিতীয় ধাপে চলমান করোনা সংক্রমনের এই সময়ে অন্তহীন ফাউন্ডেশনের মতো অন্যান্য সংগঠন নগরবাসীর পাশে থাকলে করোনা মোকাবেলা সহজ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা

নগরীতে ভ্রাম্যমাণ বুথে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা সুন্দর উদ্যোগ বলে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *