অন্যান্য

নগরবাসীকে ভ্যাকসিন নিয়ে গুজবে কান না দেওয়ার আহবান – সুজন

চলতি মাসের শেষে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেশে আসার কথা রয়েছে। এ নিয়ে বিভ্রান্তির কোন সুযোগ নেই। প্রধানমন্ত্রীর কার্যকর পদক্ষেপের কারণে এখন পর্যন্ত বাংলাদেশে ক্ষয়ক্ষতির পরিমাণ কম।

রোববার( ৩ জানুয়ারী) সকালে নগরীর টাইগার পাস সংলগ্ন সিটি কর্পোরেশনের কনফারেন্স হলে ভাইরাসের ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে গঠিত কমিটির সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন।

সভা শেষে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক সাংবাদিকদের জানান , রোগ প্রতিরোধহীন ও ক্ষমতাহীন জনগোষ্ঠী এবং দীর্ঘ মেয়াদী রোগে আক্রান্ত জনগোষ্ঠীকে অগ্রাধিকার ভিত্তিতে এই ভ্যাকসিন প্রদান করা হবে।

ডা.হাসান শাহরিয়ার কবির চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা তার বক্তব্যে ভ্যাকসিন প্রদান ও সংরক্ষণে কর্পোরেশনের সার্বিক প্রস্তুতি আছে বলে উল্লেখ করে বলেন, আমাদের মোট ৭ টি স্টোর ও পর্যাপ্ত স্বাস্থ্য ও ইপিআই কর্মী রয়েছে।

সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান,চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, পরিবার পরিকল্পনা চট্টগ্রাম বিভাগের পরিচালক মো.হাবিবুর রহমান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক ড.মো.শফিুকুল ইসলাম, চট্টগ্রাম জেলার ডেপুটি সিভিল সার্জন ডা.মো.আসিফ খান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)’র অতিরিক্ত পুলিশ কমিশনার শ্যামল কুমার নাথ, বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক নুসরাত সুলতানা, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.সেলিম আকতার চৌধুরী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম অঞ্চলের ভারপ্রাপ্ত পরিচালক ড.গাজী গোলাম মাওলা, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক ও কোভিড ইউনিটের ফোকাল পারসন অধ্যাপক ডা. মো.আবদুস সাত্তার, চসিকের স্বাস্থ্য কর্মকর্তা মো.আলীসহ অন্যরা উপিস্থত ছিলেন।

উল্লেখ্য, অক্সফোর্ড ইউনিভার্সিটি এবং আ্যাস্ট্রোজেনেকা কোম্পানীর যৌথ উদ্যোগে তৈরি ভ্যাকসিন বংলাদেশে সরবরাহ করবে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। এ লক্ষ্যে বাংলাদেশ সরকার বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস এবং ভ্যাকসিনটি উৎপাদনের দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান ভারতের সিরাম ইনস্টিটিউটের ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর আওতায় বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস বাংলাদেশ সরকারকে ৩ (তিন) কোটি ডোজ ভ্যাকসিন সরবরাহ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *