দাগনভূঞা

দাগনভূঞা কাজির পুলে কৃষি জমির মাটি কাটায় ইউপি মেম্বারকে ১ মাসের কা”রাদণ্ড

দাগনভূঞা উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়ন এর কাজিরপুর নামক স্থানে কৃষি জমির মাটি কাটার খবর পেয়ে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, আদালত তাৎক্ষণিক ১ টি স্ক্যাভ্যাটর ও ৩ টি ড্রাম ট্রাক্টর জব্দ করেন। হাতেনাতে ধরেন মোহাম্মদপুর গ্রামের সাবেক ইউপি মেম্বার মিজানুর রহমানকে।

পরে মোবাইল কোর্ট মিজানুর রহমানকে ১ মাসের বিনাশ্রম কা”রাদণ্ড প্রদান করেন। মোবাইল কোর্টে আইন-শৃঙ্খলা রক্ষায় সার্বিক সহযোগীতা করে এসআই আইয়ুব খান এর নেতৃত্বে দাগনভূঞা থানা পুলিশ।

সহকারী কমিশনার ভূমি পরে দাগনভূঞা পিকআপ-ট্রাক্টর মালিক সমিতির লোকজনকে ভূমি অফিসে তলব করেন এবং কৃষিজমির মাটিকাটার বেআইনি বিষয়টির বিষয়ে জানতে চাইলে তারা ক্ষমা চান এবং ভবিষ্যতে আর কৃষি জমি থেকে মাটি কেটে ইটভাটা বা অন্য কোথায়ও বিক্রয় করবে না মর্মে অঙ্গীকারনামা দেয়। অঙ্গীকারনামায় স্বাক্ষর করেন সমিতির সভাপতি মিজানুর রহমান এবং সাধারন সম্পাদক জামশেদ আলম।

এবিষয়ে জানতে চাইলে এসিল্যান্ড মোঃ মোজাম্মেল হক চৌধুরী বলেন দাগনভূঞা উপজেলায় কৃষি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি করতে দেওয়া হবেনা, এবিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান সহ সকল জনপ্রতিনিধিবৃন্দ সর্বাত্মক সহযোগীতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *