ছাগলনাইয়া

ছাগলনাইয়ায় আমগাছের মালিকানা নিয়ে দ্বন্দ্বে বৃদ্ধা খুন

ছাগলনাইয়ায় আমগাছের মালিকানা নিয়ে বিরোধের জেরে ফিরোজা খাতুন (৬৫) নামে এক বৃদ্ধা খুন হয়েছেন। মঙ্গলবার রাতে ছাগলনাইয়ার রাঁধানগর ইউনিয়নে নিচিন্তা গ্রামের শামসুল হক মিস্ত্রির বাড়িতে এ ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন আরও পাঁচজন। নিহত ফিরোজা খাতুন একই এলাকার আব্দুর রউফের স্ত্রী।

আহতরা হলেন— নিহত ফিরোজা খাতুনের স্বামী আব্দুর রউফ (৭৫), ছেলে একরামুল হক (৪০) ফজলুল হক (৩০), পুত্রবধূ শামীমা আক্তার (২৮) ও শাকিলা আক্তার (২৩)।

নিহতের ছেলে ফজলুল হক জানান, বাড়ির একটা আমগাছের মালিকানা নিয়ে চাচাতো ভাই মফিজের পরিবারের সঙ্গে তাদের দীর্ঘদিনের বিরোধ চলছিল। মঙ্গলবার সন্ধ্যায় তার বাবা আব্দুর রউফ ঘরের মধ্যে বসে গাছ নিয়ে নিজ পরিবারের সদস্যদের বকাঝকা করেন। পাশের ঘর থেকে মফিজ এবং তার স্ত্রী জবাব দিলেই ঘটনার সূত্রপাত হয়।

ফজলুল হক বলেন, আমার মা ছয় রোজা রাখছিলেন। মঙ্গলবার ছিল দ্বিতীয় রোজা। ইফতারের পর পর দুই পরিবারের মধ্যে কথাকাটাকাটি হয়। কিছুক্ষণ পর মফিজের ভাগিনা ছাগলনাইয়ার কলেজ রোডের সন্ত্রাসী শাকিলের নেতৃত্বে সন্ত্রাসী আরমান, ইয়াছিনসহ দুই মোটরসাইকেল ও এক সিএনজি অটোরিকশা করে একদল সন্ত্রাসী অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের ঘরে ঢুকে গালাগালি করতে থাকে। কিছু বুঝে ওঠার আগেই তারা আমাদের পরিবারের সদস্যদের ওপর হামলা চালায়। আমার মা ও বাবার মাথা ফেটে যায়। হামলা চালিয়ে দ্রুত পালিয়ে যায় সন্ত্রাসীরা।

স্থানীয়রা জানান, আহতদের উদ্ধার করে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি হলে রাতেই ফিরোজা বেগমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে রাত ৩টার দিকে তিনি মারা যান। মরদেহ ওই হাসপাতাল মর্গে রয়েছে বলে স্বজনরা জানান।

ছাগলনাইয়া থানার ওসি মো. শহীদুল ইসলাম জানান, মামলার পর জড়িত সকলকে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *