অন্যান্য

চাঁদা না পেয়ে চট্টগ্রামে যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা, ভিডিও ভাইরাল

চট্টগ্রামে যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা, ভিডিও ভাইরাল।

আরিফ হোসেন নামের এক যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনা ঘটেছে চট্টগ্রামের পাঁচলাইশে। এই ঘটনার একটি ভিডিও আজ শনিবার (২০ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আহত যুবক শুলকবহর এলাকার আমির হামজার ছেলে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, সাদা পাঞ্জাবি পরা এক ব্যক্তি বুধবার (১৮ নভেম্বর) বিকাল পৌনে ৪টায় কালো শার্ট পরা এক যুবককে রামদা নিয়ে ধাওয়া করে। পরে যুবক একটি বৈদ্যুতিক খুঁটির পাশে পড়ে গেলে পাঞ্জাবি পরা ব্যক্তি তাকে এলোপাতাড়ি কোপাতে থাকেন। একপর্যায়ে যুবক গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

ওই সময় কোপানোর পাশাপাশি হামলাকারী খুঁটির পাশের ইটের স্তূপ থেকে কয়েকটি ইট নিয়ে আহত যুবকের ওপর সজোরে নিক্ষেপ করেন। আশপাশের লোকজন মিনিট দুয়েক পর হামলাকারী পালিয়ে গেলে যুবকের দিকে এগিয়ে যান।

আহত আরিফের ভাই কামাল হোসেন জানান, বুধবার বিকেলে ওয়াহেদুল আলম দলবল নিয়ে মির্জারপুল এলাকায় যান। তিনি ভাসমান ব্যবসায়ীদের কাছ থেকে ৫ হাজার টাকা চাঁদা দাবি করে, সেই টাকা আদায়ে আসেন। এ সময় ওয়াহেদুল ৫০ হাজার টাকা চাঁদা আরিফের কাছেও দাবি করেন।

কিন্তু আরিফ তা দিতে অস্বীকৃতি জানান। পাশাপাশি ওই এলাকার ব্যবসায়ীদের অনুরোধ করেন কোনো ধরনের চাঁদা না দেয়ার জন্য। এতে ক্ষিপ্ত হয়ে ওয়াহেদুল শুরুতে আরিফকে কিল-ঘুষি ও লাঠি দিয়ে আঘাত করেন। পরে তাকে রামদা নিয়ে ধাওয়া করে এলোপাতাড়ি কুপিয়ে ও ইট দিয়ে আঘাত করে হত্যার চেষ্টা করেন তিনি।

পরে স্থানীয়রা আরিফকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি হলে রাতেই তাকে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) স্থানান্তর করা হয়। আরিফের আজ শনিবার সকাল পর্যন্ত জ্ঞান ফিরেনি।

আহত আরিফের ভাই কামাল হোসেন ওই ঘটনায় বুধবার রাতেই পাঁচলাইশ থানায় হত্যাচেষ্টার অভিযোগে ৫ থেকে ৬ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন।

মামলায় ৪ আসামি হলেন- ওয়াহেদুল আলম, মো. টিপু, নয়ন দাশ ও আকাশ দত্ত।

মামলার পর ওই রাতেই পুলিশ প্রধান আসামি ওয়াহেদুল আলম, মো. টিপু ও নয়ন দাশকে পাঁচলাইশ এলাকা থেকে গ্রেপ্তার করে।

পাঁচলাইশ থানার উপ-পরিদর্শক মাশুকুর রহমান বলেন, ‘ চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম আদালতে গ্রেপ্তার ৩ জনকে হাজির করে ৩ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়। আদালত শুনানির জন্য রবিবার দিন ঠিক করেছে। মামলার বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *