অন্যান্য

চট্টগ্রামে বাস চালককে পিটিয়ে মারার অভিযোগে সড়ক অবরোধ

চালককে পিটিয়ে মারার অভিযোগে সড়ক অবরোধ

আব্দুর রহিম নামে দ্রুতযান স্পেশাল সার্ভিসের এক চালককে পিটিয়ে মারার অভিযোগে নগরের নিউ মার্কেট থেকে হাটহাজারী সড়কে চলাচলরত সড়ক অবরোধ করেছেন পরিবহন শ্রমিকেরা।

চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৬ নভেম্বর) তার মৃত্যু হয় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে।

এ ঘটনার প্রতিবাদে শনিবার (২৭ জড়ো হয়ে বিক্ষোভ করেছেন শ্রমিকরা সকালে হাটহাজারী বাস স্টেশনে এসময় তারা কোনও গাড়ি ছেড়ে যেতে দেননি।

জানা গেছে,শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নগরের পাঁচলাইশ থানাধীন আমিন জুটমিল ১ নম্বর গেইট এলাকায় নোহা গাড়িকে সাইট না দেওয়ায় দ্রুতযান স্পেশাল সার্ভিসের ওই চালককে বেধড়ক মারধর করে নোহার যাত্রীরা। চালককে বাসের অন্য যাত্রীরা উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান।

পরে চিকিৎসাধীন অবস্থায় আব্দুর রহিমের মৃত্যু হয়। হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসাইন ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের শাস্তি নিশ্চিতের আশ্বাস দিলে তারা আন্দোলন থেকে সরে আসেন এবং অবরোধ তুলে নেন। এ খবর পরিবহন শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়লে তারা রাস্তা অবরোধ করে আন্দোলন করেন।

চট্টগ্রাম পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান বলেন, অকালে সহকর্মীকে হারানোর প্রতিবাদে আন্দোলন। আমরা এ ঘটনার দ্রুত বিচার দাবি করছি। এ আন্দোলন শ্রমিকদের আন্দোলন। হামলায় জড়িতদের দূত আইনের আওতায় আনতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *