অন্যান্য

চট্টগ্রামে পুলিশের ৪ শীর্ষপদে হঠাৎ রদবদল

চট্টগ্রামে পুলিশের চারটি গুরুত্বপূর্ণ শীর্ষপদে রদবদল হয়েছে। এই চারটি পদ হচ্ছে চট্টগ্রাম রেঞ্জের পুলিশ সুপার, শিল্পাঞ্চল পুলিশের পুলিশ সুপার ও নৌ-পুলিশের পুলিশ সুপার। অন্যদিকে চট্টগ্রাম নগর পুুলিশের একজন উপকমিশনার বদলি হলেন মাদারীপুরে।

সবমিলিয়ে সারা দেশে মোট ১৯ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই বদলির আদেশ জারি করা হয়।

এর মধ্যে পুলিশ সদর দফতরের এআইজি নেছার উদ্দিন আহমেদ আসছেন চট্টগ্রাম রেঞ্জের পুলিশ সুপার হিসেবে। অ্যান্টি টেরোরিজম ইউনিটটের পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমানকে দেওয়া হয়েছে শিল্পাঞ্চল পুলিশের চট্টগ্রাম অঞ্চলের পুলিশ সুপারের দায়িত্ব। ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ মমিনুল ইসলাম ভূঁইয়া আসছেন নৌ-পুলিশের চট্টগ্রাম অঞ্চলের পুলিশ সুপার হিসেবে। অন্যদিকে চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (বন্দর জোন) মোহাম্মদ কামরুল ইসলামকে মাদারীপুর ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ডেন্ট হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়া সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার গোলাম কিবরিয়াকেও বদলি করা হয়েছে। তার জায়গায় নতুন কমিশনার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে স্পেশাল প্রোটেকশন ব্যাটেলিয়ানের (এসপিবিএন) ডিআইজি নিশারুল আরিফকে।

অন্যদিকে সিআইডির পুলিশ সুপার মো. মোশাররফ হোছাইনকে রাজশাহীর পুলিশ অ্যাকাডেমিতে, র‌্যাবের পরিচালক কাইয়ুমুজ্জামান খানকে নৌ পুলিশের অতিরিক্ত ডিআইজি, সিআইডির শেখ মোহাম্মদ রেজাউল হায়দারকে র‌্যাবের পরিচালক, পুলিশ টেলিকমের অতিরিক্ত ডিআইজি কাজী জিয়াউদ্দিনকে পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি, পুলিশ সদর দফতরের এআইজি এমএ জলিলকে শিল্পাঞ্চল পুলিশের খুলনা অঞ্চলের পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

পুলিশ সদর দফতরের এআইজি তানভীর মমতাজকে গাজীপুর মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার, পুলিশ সদর দফতরের এআইজি মো. কামরুজ্জামানকে নৌ-পুলিশের চাঁদপুরের পুলিশ সুপার, ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার সুনন্দা রায়কে পুলিশ সদর দফতরের এআইজি, শিল্পাঞ্চল পুলিশের খুলনা অঞ্চলের পুলিশ সুপার নজরুল ইসলামকে পুলিশ সদর দফতরের এআইজি, গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ শরিফুর রহমানকে নৌ-পুলিশের খুলনা অঞ্চলের পুলিশ সুপার, এসপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার ফাহিমা হোসেনকে ময়মনসিংহ ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ডেন্ট, ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার সালমা সৈয়দ পলিকে টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার এবং পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার আবু আশ্রাফকে অ্যান্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে বিসিএস (পুলিশ) ক্যাডারের এই কর্মকর্তাদের বদলি ও পদায়ন করা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *