অন্যান্য

চট্টগ্রামের সন্দ্বীপ-উখিয়ায় সাড়ে ৫ লাখ মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

চট্টগ্রামের সন্দ্বীপে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ মাছ শিকারের সময় ৫ লাখ মিটার কারেন্ট জালসহ ১শ’ কেজি ইলিশ মাছ জব্দ করেছে কোস্টগার্ড। আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) অভিযান চালিয়ে জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস ও উদ্ধারকৃত মাছগুলো স্থানীয়দের মাঝে বিতরণ করা হয়।

কোস্টগার্ড সূত্র জানায়, বৃহ্স্পতিবার দুপুর দেড়টা থেকে রাত ৯টা পর্যন্ত সন্দ্বীপের ভাষাণচরের ডাউনে যৌথ অভিযান চালানো হয়। এ সময় পাঁচটি ফিশিং বোট থেকে আনুমানিক ২০ লাখ টাকার পাঁচ লাখ মিটার কারেন্ট জাল জব্দ ও একশ’ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে জালগুলো উপজেলার সারিকাইত ইউনিয়নের গাছতলীর ইলিশ ঘাটের পাশে পুড়ানো হয়। একইসাথে উদ্ধারকৃত মাছগুলো স্থানীয়দের মাঝে বিলি করে দেয়া হয়।

এদিকে, কক্সবাজারের উখিয়ায় একই নিষেধাজ্ঞা অভিযান চালিয়ে ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড। আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) সকাল ১১টার দিকে উপজেলার উপকূলীয় এলাকা ইনানীতে অভিযান চালিয়ে জালগুলো জব্দ করা হয়। পরে জালগুলো আগুনে পুড়িয়ে ফেলা হয়।

কোস্ট গার্ডের প্রধান মোহাম্মদ রুবেল সত্যতা নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে জালিয়াপালংয়ের ইনানীর শফিরবিল নৌঘাটে অভিযান পরিচালনা করা হয়। এ সময় আনুমানিক পাঁচ লাখ টাকা মূল্যের ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে তা পুড়িয়ে ধ্বংস করা হয়। সূত্র: পূর্বকোণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *