অন্যান্য

গার্মেন্টস সহ সবধরনের শিল্পকারখানা খুলে দিতে প্রধানমন্ত্রীর শরণাপন্ন ব্যবসায়ী নেতারা

গার্মেন্টস সহ সবধরনের শিল্পকারখানা খুলে দিতে প্রধানমন্ত্রীর শরণাপন্ন ব্যবসায়ী নেতারা। বর্তমানে দেশে চলছে কঠোর লকডাউন। ঈদের আগের লকডাউনে গার্মেন্টস সহ সবধরণের শিল্প কারখানা খোলা থাকলেও ঈদ পরবর্তী লকডাউন তার চেয়ে বেশী কঠোর ঘোষণা করা হয়। যেখানে সকল ধরনের গার্মেন্টস সহ সবধরণের শিল্প কল-কারখানা বন্ধ ঘোষণা করা হয়। এই কঠোর লকডাউন চলবে আগামী ৫ আগষ্ট মধ্যরাত পর্যন্ত।

এদিকে সরকারী বিধিনিষেধ অমান্য করে কিছু গার্মেন্টস খোলার কারণে সেগুলোকে জরিমানা গুনতে হয়েছে। এর আগে জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ৫ আগষ্টের আগে গার্মেন্টস সহ শিল্প কারখানা খোলার সম্ভাবনা নাই।

এদিকে গার্মেন্টস সহ শিল্প কারখানা বন্ধ থাকায় ক্ষতির সম্মুখিন হচ্ছে বলে জানান ব্যবসায়ী নেতারা। ব্যবসায়ী নেতারা গার্মেন্টস সহ সব ধরনের শিল্প কল-কারখানা খুলে দিতে এর আগেও প্রশাসনের প্রতি আহবান জানান। সবশেষে কোন গতি না দেখে তারা অবশেষে প্রধামন্ত্রী শেখ হাসিনার শরণাপন্ন হোন। ব্যবসায়ী নেতারা বৃহস্পতিবার (২৯ জুলাই) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে দেখা করে শিল্পকারখানা খুলে দেয়ার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর আবেদন দিয়ে আসেন।

গার্মেন্টসসহ সব ধরনের শিল্পকারখানা খুলে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানিয়েছেন ব্যবসায়ী নেতারা। তাদের আশা, দেশের অর্থনীতি বাণিজ্যের বিষয় বিবেচনায় নিয়ে অনুরোধে সাড়া দেবেন সরকারপ্রধান।

মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে দেখা করে বেরিয়ে আসার সময় বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, এখন যে লকডাউন চলছে এই সময়ে যেন আমাদেরকে কাজ করার সুযোগ দেয়া হয়। আমরা ক্যাবিনেট সচিবের সঙ্গে দেখা করতে এসেছিলাম। এটাই আমরা উনার কাছে অনুরোধ করতে আসছি।

তিনি বলেন, আমরা উনার কাছে আমাদের দাবী উপস্থাপন করেছি, উনি প্রধানমন্ত্রীর সাথে কথা বলে আমাদেরকে জানাবেন। বিজিএমইএ সভাপতি আরো বলেন, করোনা পরিস্থিতি, সংক্রমণ, মৃত্যু সবকিছু মাথায় নিয়ে সরকারের কাছে অনুরোধ জানানো হয়েছে।

সরকার এটা বিবেচনা করবে বলে আমরা আশা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *