অন্যান্য

গণপরিবহন চালুর দাবিতে চট্টগ্রামের বিভিন্ন মোড়ে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

গণপরিবহন চালুর দাবিতে চট্টগ্রামের বিভিন্ন মোড়ে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

চট্টগ্রামে সরকারের জারি করা বিধি নিষেধের কারণে বন্ধ গণপরিবহন। এতে বিপাকে পড়েছেন নগরবাসী। বিশেষ করে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে অফিসগামী মানুষদের। অতিরিক্ত রিকশা ভাড়া দিয়ে তাদের গন্তব্যে যেতে হচ্ছে।

এদিকে গণপরিবহন চালুর দাবিতে বুধবার (৩০ জুন) নগরীর টাইগারপাস, চৌমুহনী ও আগ্রাবাদ মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে গার্মেন্টস শ্রমিকরা। সকাল ১০টা পর্যন্ত শ্রমিকরা এই বিক্ষোভ কর্মসূচি পালন করেন। ফলে বিমানবন্দর সড়কে সৃষ্টি হয় যানজটের।

জানা যায়, প্যাসেফিক জিন্স, ইয়াংওয়ান  গ্রুপ, চিটাগং ফ্যাশন, জেএমএস গ্রুপ, সেকশন সেভেন, বিডি ডিজাইন, আনোয়ারা গার্মেন্টসসহ ১২টি গার্মেন্টেসের কর্মীরা গাড়ির দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। তাদের অভিযোগ, প্রতিষ্ঠান থেকে গাড়ি দেওয়ার কথা থাকলেও দেওয়া হয়নি।

নাম না বলার শর্তে সিইপিজেডে ইয়াং ওয়ানের এক কর্মী বলেন, গাড়ি না থাকায় গত দুইদিন অনেক কষ্টে অফিসে গিয়েছি। অতিরিক্ত রিকশা ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হয়েছে।

থেমে থেমে বৃষ্টিতে মানুষের দুর্ভোগ কয়েকগুণ বেড়েছে
চট্টগ্রামের ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন ঢাকা পোস্টকে বলেন, কয়েকটি গার্মেন্টস কারখানার শ্রমিক গাড়ির দাবিতে চৌমুহনী ও টাইগারপাস মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। পরে বুঝিয়ে তাদের সড়ক থেকে তুলে দেওয়া হয়। এছাড়া কয়েকটি গার্মেন্টস গাড়ি পাঠিয়ে শ্রমিকদের নিয়ে গেছে।

টাইগার পাস মোড়ে কথা হয় বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা জসিম উদ্দিনের সঙ্গে। তিনি ঢাকা পোস্টকে বলেন, দুই নম্বর গেইট থেকে কদমতলী রিকশা ভাড়া চেয়েছে ১৩০ টাকা। বাধ্য হয়ে টাইগারপাস পর্যন্ত হেঁটে এসেছি। প্রতিদিন আসা যাওয়ায় যদি ৩০০ টাকা লাগে, তাহলে মাসের বেতনের পুরো টাকাই চলে যাবে গাড়ি ভাড়াতে।

নগরীর কদমতলী, বিআরটিসি, দেওয়ানহাট মোড় এলাকায় ঘুরে দেখা গেছে, মানুষ গাড়ির অপেক্ষায় অফিসগামী দাঁড়িয়ে আছে। আবার থেমে থেমে বৃষ্টিতে নগরবাসীর দুর্ভোগ আরও কয়েকগুণ বেড়েছে। অনেককেই কাক ভেজা হয়ে গন্তব্যে যেতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *