অন্যান্য

করোনার আশঙ্কা উপেক্ষা করে পতেঙ্গা সৈকত উপচেপড়া ভিড়

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা উপেক্ষা করে চট্টগ্রামের সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন বিনোদনপ্রেমীরা। মঙ্গলবার (১৭ মার্চ) বিকেলে পতেঙ্গা সৈকত ও নেভাল বিচে এ দৃশ‌্য দেখা গেছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার সব ধরনের জনসমাগম নিরুৎসাহিত করলেও সাধারণ মানুষ এর তোয়াক্কা করছে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে ১৭ মার্চ ছুটি থাকায় হাজার হাজার মানুষ সমুদ্র সৈকতে বেড়াতে এসেছেন।

গণ-জমায়েত এড়িয়ে চলুতে প্রধানমন্ত্রীর আহ্বান

করোনা ভাইরাস সংক্রামণ রোধে দেশের মানুষকে বড় ধরনের গণ-জমায়েত এড়িয়ে চলার জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত সোমবার (৯ মার্চ) মন্ত্রীসভার বৈঠক এই আহ্বান জানান প্রধানমন্ত্রী।

পরে প্রধানমন্ত্রীর এ আহ্বানের কথা জানান মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এবং স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম।

মন্ত্রীপরিষদ সচিব বলেন, “বড় গ্যাদারিং এড়িয়ে চলব, অ্যাভয়েড করব যতদূর সম্ভব, সেটাই (প্রধানমন্ত্রীর) নির্দেশনা।” সম্প্রতি ইতালি থেকে দেশে আসা দু’জনের মাধ্যমে তিনজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ থাকার বিষয়টি নিশ্চিত করার পরে সরকার প্রধানের কাছ থেকে এ নির্দেশনা এলো।

শিক্ষাপ্রতিষ্ঠানে অনেক গ্যাদারিং হয় এ বিষয়ে মন্ত্রীপরিষদ সচিব বলেন, কালকে (রবিবার) শিক্ষামন্ত্রীও ছিলেন, ওনাকেও ইনস্ট্রাকশন দেওয়া হয়েছে যে কোনোভাবেই ম্যাস গ্যাদারিং না হয়।

মন্ত্রীপরিষদ সচিব বলেন, ‘যাতে কোনোভাবে আর স্প্রেড করতে না পারে গর্ভমেন্ট সে দিকে খুব স্ট্রং নজর দিচ্ছে। স্কুল-কলেজ বন্ধ করা হবে কিনা-প্রশ্নে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব বলেন, না, সেই রকম পরিস্থিতি হয়নি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *