অন্যান্য

কঠোর লকডাউনে গার্মেন্টস খোলা রাখায় জরিমানা ও সিলগালা

কঠোর লকডাউনে গার্মেন্টস খোলা রাখায় জরিমানা ও সিলগালা। বুধবার (২৮ জুলাই) আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের বুড়িরবাজার এলাকার ‘টেক্সট্রিম ফ্যাশন লিমিটেড’ কারখানায় অভিযান পরিচালনা করে আশুলিয়া রাজস্ব সার্কেল (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন।
সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গোপনে কারখানা চালু রাখায় পোশাক কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

খোঁজ নিয়ে জানা যায়, বিধিনিষেধের লকডাউনে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পোশাক কারখানা বন্ধ ঘোষণা করা হলেও টেক্সট্রিম ফ্যাশন লিমিটেড’ নামের কারখানাটির উৎপাদন অব্যাহত রাখে।‘টেক্সট্রিম ফ্যাশন লিমিটেড’ কারখানায় জোর করে প্রায় ১০০ জন শ্রমিক দিয়ে কাজ করানোয় এক শ্রমিক ‘৯৯৯’ ফোন করে কারখানা খোলার বিষয়টি জানিয়ে দেয়।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়ে পুলিশ ঘটনার সত্যতা পেয়ে ম্যাজিস্ট্রেটকে খবর দিলে অভিযান পরিচালনা করে কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা করে এবং কারখানা সিলগালা করে দেওয়া হয়।

এব্যাপার আশুলিয়া থানার উপ-পরিদর্শক এসআই আল-আমিন জানায়, প্রায় ১০০ জন শ্রমিক দিয়ে জোর করে কাজ করানোয় এক শ্রমিক ‘৯৯৯’ ফোন করে কারখানা খোলার বিষয়টি জানিয়ে দেয়। খবর পেয়ে ওই কারখানায় গিয়ে দেখি কারখানা চালু রয়েছে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ দিলে ১০ হাজার টাকা আর্থিক জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

আশুলিয়া রাজস্ব সার্কেল (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি পোশাক কারখানাটি খোলা রয়েছে এবং সেখানে সরকারের বিধিনিষেধ অমান্য করে কাজ করা হচ্ছে। সরকারি নির্দেশনা অমান্য করে উৎপাদন অব্যাহত রাখায় ১০ হাজার টাকা জরিমানা করা হয় কারখানাকে। একই সাথে কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, যারা বিনাপ্রয়োজনে সরকারি বিধিনিষেধ অমান্য করে ঘর থেকে বের হচ্ছেন ও

দোকানপাট চালু রাখার চেষ্টা করছেন তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *