অন্যান্য

এবার পদ্মা সেতুর স্প্যানে ফেরির ধাক্কা

এবার পদ্মা সেতুর স্প্যানে ফেরির ধাক্কা

‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’ ফেরির ধাক্কার লেগেছে পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর খুঁটির মাঝখানে ১-বি স্প্যানে। জানা গেছে,  ওই ফেরির মাস্তুল ভেঙে গেছে।

মঙ্গলবার সকালে মুন্সীগঞ্জের লৌহজং এলাকায় পদ্মা সেতুর ২ ও ৩নং পিলারের মাঝখানে ১-বি স্প্যানে ধাক্কা লেগে ফেরির মাস্তুল ভেঙে গেছে। তবে তাৎক্ষণিকভাবে ফেরির কোনো ক্ষতি হয়েছে কিনা তা জানা যায়নি।

বিআইডব্লিউটিসির মেরিন অফিসার আহাম্মদ আলী বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ফেরি ‘বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর’ সকালে নারায়ণগঞ্জ থেকে পাটুরিয়া যাচ্ছিল। এ সময় পদ্মা সেতুর ২ ও ৩নং পিলারের মাঝখানে ১-বি স্প্যানের সঙ্গে ধাক্কা লেগে ওই ফেরির মাস্তুল ভেঙে যায়।

এর আগে ১৩ আগস্ট ফেরি কাকলী মাদারীপুরের বাংলাবাজারঘাট থেকে শিমুলিয়া আসছিল। ফেরিটি ১০নং পিলারে সকাল ৮টার দিকে প্রবল স্রোতের কারণে আঘাত হানে, এতে তেমন কোনো ক্ষতি হয়নি।

ফেরি ‘বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর’ গত ৯ আগস্ট সন্ধ্যায় ১০ নাম্বার পিলারে আঘাত হানে। ২০ যাত্রী আহত হন এ সময়।

গত ২৩ জুলাই সকাল ১০টার দিকে রো রো ফেরি শাহজালাল পদ্মা সেতুর ৭ নাম্বার পিলারের সঙ্গে ধাক্কা খায়, এতে ফেরিতে থাকা ২০ যাত্রী আহত হন। এসব ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন করা হয়।

বিআইডব্লিউটিসি ঘটনা তদন্তে ওই দিনই চার সদস্যর কমিটি গঠন করে। তাদের দাখিল করা প্রতিবেদনে বলা হয়েছে, পিলারের সঙ্গে সংঘর্ষের পেছনে রো রো ফেরির ইনচার্জ মাস্টার আব্দুর রহমান খান ও সুকানী সাইফুল ইসলামের দায়িত্বহীনতা রয়েছে।

আরও সংবাদঃ এবার পদ্মা সেতুর স্প্যানে ফেরির ধাক্কা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *