অন্যান্য

একদিনে সড়কে ঝরলো ১৯ তাজা প্রাণ

এক দিনে সড়কে পৃথক পাঁচটি দু’র্ঘট’নায় ঝরে গেছে ১৭ তাজা প্রাণ।  ব্রাহ্মণবাড়িয়ায় বাস-মাইক্রোবাস সংঘ’র্ষে ৬ জন, হবিগঞ্জে মাইক্রোবাস গাছের সঙ্গে ধাক্কায় ৮ জন, ময়মনসিংহ দু’টি পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘ’র্ষে ২ জন, ফেনীর সোনাগাজীতে মোটরসাইকেল দূ’র্ঘট’নায় ২ জন আর সাভারে প্রাণ হারিয়েছেন ১ জন।

ব্রাহ্মণবাড়িয়াঃ ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার রামপুরে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘ’র্ষে ছয়জন নি’হত হয়েছে। এই সময় গুরুতর আ’হত হয়েছেন আরও ৪ জন।

খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইনুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে উপজেলার রামপুর এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ দু’র্ঘ’টনা ঘটে। লিমন পরিবহনের যাত্রীবাহী বাসটি ঢাকার দিকে এবং মাইক্রোবাসটি নারায়ণগঞ্জ বন্দর থেকে সিলেট শাহজালাল মাজারে যাচ্ছিল।

নি’হ’তদের মধ্যে ৪ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন সোহান(২০), সাগর(২২), রিফাত(১৬), ইমন (১৪)। দু’র্ঘট’নায় আ’হ’তদের মাধবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। দু’র্ঘট’নার পর মহাসড়কে বেশ কয়েক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।

সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহের ভালুকার মেহেরবাড়ি এলাকায় দু’টি পিকআপ ভ্যানের সংঘ’র্ষে নি’হত হয়েছেন ২জন। আহ’তদের প্রথমে ভালুকা হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

নবীগঞ্জে সিলেটগামী একটি মাইক্রোবাস শুক্রবার সকাল ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের কান্দিরগাঁওয়ে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লাগে। এতে মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই মাইক্রোবাস আরোহী ৮ জন নি’হত হয়। আ’হতদের উ’দ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাভারে ট্রাক চাপায় আকাশ আহমেদ নামের (২২) এক শিল্প পুলিশের কনস্টেবল নি’হত হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে টাকা আরিচা মহাসড়কের সাভারের উলাইল এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রাতে আশুলিয়ার শ্রীপুর এলাকার নিজ বাড়ি থেকে মোটর সাইকেল যোগে ওই পুলিশ সদস্য নারায়ণগঞ্জ শিল্প পুলিশ লাইনে যাচ্ছিলেন। পথে তার মোটর সাইকেলটি ঢাকা আরিচা মহাসড়কের সাভারের উলাইল এলাকায় পৌছলে পিছন থেকে আসা দ্রুত গতির একটি পণ্যবাহী ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মা’রা যান।

নি’হত পুলিশ সদস্য আশুলিয়ার শ্রীপুর এলাকার আব্দুল মালেকের ছেলে। তিনি নারায়ণগঞ্জ শিল্প পুলিশ লাইনে কর্মরত ছিলো।

অপরদিকে ফেনীর সোনাগাজীতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি নির্মানাধীন ব্রীজের সাথে ধাক্কা লেগে দুই মোটর সাইকেল আরোহী যুবক নি’হত হয়েছে।শুক্রবার দিবাগত রাতে উপজেলার মতিগন্জ এলাকায় এ দূ’র্ঘট’নাটি ঘটে।

পুলিশ জানায়,রাতে মোটর সাইকেল যোগে দুই আরোহী যুবক দ্রুত গতিতে ফেনীর সোনাগাজী থেকে চট্রগ্রাম জেলার মিরসরাই যাচ্ছিল।এসময় তারা মতিগন্জ এলাকায় পৌছালে নিয়ন্ত্রণ হারিয়ে একটি নির্মানাধীন ব্রীজের সাথে ধাক্কা লাগে।এতে মোটর সাইকেলে থাকা দুজন গুরুতর আ’হত হয়।একপর্যায় স্থানীয়রা তাদের উ’দ্ধার করে সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কত্যর্বরত চিকিৎসক আজিজুল হক সাহেদ নামে একজনকে মৃ’ত ঘোষনা করেন এবং অপর আ’হত মোহাম্মদ বাবলু মিঞাকে অাশংকাজনক অবস্থায় চট্রগ্রাম মেডিকেলে প্রেরণ করলে সেখানে নেয়ার পথে তার মৃ’ত্যু হয়।

সোনাগাজী মডেল থানার পরিদর্শক মাইন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান দূ’র্ঘট’নায় নি’হত দুজনই চট্রগ্রাম জেলার মিরসরাই উপজেলার জোরারগন্জ থানার বাসিন্দা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *