অন্যান্য

৪ বছরেও বাবুলপত্নী মিতু খুনের কিনারা ‘খুঁজে পাচ্ছে না’ পুলিশ

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যামামলার তদন্তে কী অগ্রগতি— এবার জানতে চাইলেন হাই কোর্ট। চার বছর আগের এই চাঞ্চল্যকর মামলার এখনও কোনো কিনারা করতে পারেনি পুলিশ। পুলিশেরই নানা সংস্থা ঘুরে মামলাটির তদন্তভার আদালতের আদেশে ২০১৭ সালের জানুয়ারি থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ঘাড়ে পড়েছে। তবে সেখানেও দৃশ্যত এখন পর্যন্ত উল্লেখযোগ্য কোনো অগ্রগতি নেই।

এমন অবস্থায় বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ আগামী ৩১ জানুয়ারির মধ্যে মামলার তদন্ত কর্মকর্তাকে লিখিতভাবে অগ্রগতি প্রতিবেদন জমা দিতে আদেশ দিয়েছেন।

এদিন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী সাংবাদিকদের বলেন, ‘ওয়াসিমের জামিন শুনানিকালে গত ২৩ নভেম্বর মামলার নথিসহ (সিডি) তদন্ত কর্মকর্তাকে বুধবার হাজির হতে বলেছিলেন আদালত। আদেশ অনুযায়ী তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা হাজির হয়ে বলেছেন, তিনি কিছু দিন আগে তদন্তভার পেয়েছেন। এরপর আদালত ৩১ জানুয়ারির মধ্যে তদন্তের অগ্রগতির লিখিত প্রতিবেদন চেয়েছেন।’

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন বাবুলের স্ত্রী মাহমুদা আক্তার মিতু। সে সময় পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে পুলিশ সদর দপ্তরে যোগ দিতে ঢাকায় ছিলেন বাবুল।

চট্টগ্রামে জঙ্গি দমন অভিযানের জন্য আলোচিত বাবুল আক্তার চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনারের দায়িত্ব থেকে পদোন্নতি পেয়ে পুলিশ সদর দপ্তরে যোগ দেওয়ার কয়েক দিনের মাথায় এই হত্যাকাণ্ড ঘটে।

পরদিন ৬ জুন ভোরে নগরীর চকবাজার বড় গ্যারেজ এলাকা থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটর সাইকেলটি উদ্ধার করে পুলিশ। ওই দিন বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা করেন।

হত্যাকাণ্ড নিয়ে নানা গুঞ্জনের মধ্যে ২০১৭ সালের ২৪ জুন রাতে ঢাকার বনশ্রীতে শ্বশুরের বাসা থেকে বাবুল আক্তারকে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে প্রায় ১৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। এর ২০ দিন পর ২০১৭ সালের ১৪ অগাস্ট স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, বাবুলের অব্যাহতির আবেদন তার কাছে রয়েছে। আরও ২২ দিন পর ৬ সেপ্টেম্বর বাবুলকে চাকরি থেকে অব্যাহতি দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সুত্রঃ চট্টগ্রাম প্রতিদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *