অন্যান্য

করোনায় আক্রান্ত হয়ে ফেসবুকে যা লিখলেন মাশরাফি

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার এবং সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা করোনা আক্রান্ত হয়েছেন। শুক্রবার করোনা পরীক্ষা করান নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি। শনিবার পরীক্ষার ফল পজিটিভ আসে। মাশরাফির খালু গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

আক্রান্ত হয়ে এদিকে নিজের ফেসবুক ভেরিফাইড পেজে মাশরাফি লিখেন,

‘আজকে আমার রেজাল্ট COVID-19 পজিটিভ এসেছে। সবাই আমার জন্যে দোয়া করবেন যাতে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারি।

আক্রান্ত সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেছে। আমাদের সবাইকে এখন আরো সতর্ক হতে হবে। সবাই ঘর থেকে বিনা প্রয়োজনে বের না হই।

আমি বর্তমানে বাসায় থেকেই চিকিৎসা নিয়ে যাচ্ছি এবং প্রয়োজনীয় বিধি নিষেধ মেনে চলছি।

করোনা নিয়ে আতংক নয়, সচেতনতা বৃদ্ধি প্রয়োজন।’

জানা যায়, মাশরাফি শুক্রবার করোনায় আক্রান্ত শাশুড়িকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। রাতে বাসায় ফিরে কিছুটা বেশি জ্বর অনুভব করেন। এছাড়া দু’দিন ধরে সামান্য জ্বর, মাথা ও গায়ে ব্যথা ছিল তার। পরে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি। শনিবার বেলা ৩টায় ফল আসে পজিটিভ। তবে মাশরাফি ভালো আছেন।

এর আগে গত ১৫ জুন মাশরাফির শাশুড়ি হোসনে আরা ও শ্যালিকা রিপার মেয়ে আগামীর করোনা পজিটিভ হওয়ার খবর এসেছিল। তাঁরাও বর্তমানে ঢাকায় ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

দেশে করোনা ভাইরাস সংক্রমণের পর থেকে একজন ক্রিকেটার ও জনপ্রতিনিধি হিসেবে প্রশংসনীয় উদ্যোগ নিয়েছেন মাশরাফি। নিজের আসন ও জেলায় স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়েছেন। এর বাইরেও সব ক্রিকেটাররা মিলে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর লড়াইয়ে যুক্ত হয়েছিলেন। নিজের খেলোয়াড়ি জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠা ব্রেসলেটটিও নিলামে তুলেছিলেন। নিলাম থেকে প্রাপ্ত ৪২ লাখ টাকা গরিব ও দুস্থ মানুষদের সহায়তায় কাজে লাগানো হয়েছে।সূত্র: সিপ্লাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *