বিনোদন

অভিনেত্রী নয়, সফল নারী উদ্যোক্তা হতে চাই: নওরীন

ভেবেছিলেন হবে নামকরা কোন অভিনেত্রী, পাবেন তারকাখ্যাতি কিন্তু না বড় হওয়ার সঙ্গে সঙ্গে স্বপ্নটাও পাল্টে গেছে। এ পথে তিনি আর আসেননি।

মনের মধ্যে সে স্বপ্ন বুনেই একটু একটু করে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন তরুণ উদ্যোক্তা নওরীন আফরোজ। স্বপ্ন ছাড়া স্বপ্নহীন হওয়া মেয়ের মতো নন তিনি। তাই অভিনেত্রী হবার প্রবল ইচ্ছা থেকে বের হয়ে স্বপ্ন দেখা শুরু করলেন নিজেকে একজন সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার।

বিভিন্ন সময় সোশ্যাল ওয়ার্ক নিয়ে তৈরি করেন ব্লগ। এর বাইরেও তার আরেকটি পরিচয় তিনি একজন কনটেন্ট ক্রিয়েটর; তার সময়সাময়িক কাজ নিয়ে সঙ্গে কথা বলে জানাচ্ছেন রিপোর্টার কুদরত উল্লাহ।

মাত্র ২০ বছর বয়সেই প্রতিষ্ঠা করেন অনলাইন ফ্যাশন ব্র্যান্ড হাউজ ‘Art’s Of PiYa’, যেখানে তিনি নিজে পোশাক ডিজাইন করেন। এর বাইরেও রয়েছে তার আরেকটি উদ্ভাবন, দেশ ও দেশের বাইরে থেকে বিভিন্ন অর্গানিক প্রোডাক্টের মাধ্যমে তিনি তৈরি করেন হারবাল প্রসাধনী; হেয়ার অয়েল এবং হেয়ার প্যাক, যা চুল পড়া কমাতে এবং বন্ধ করতে সহায়ক। তার দুটো উদ্যোগ থেকেই অল্প সময়ে বেশ ভালো সাড়া পাচ্ছেন।

তিনি স্বপ্ন দেখেন নিজেকে একজন সফল নারী উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করার। নওরীন আফরোজ বলেন, ‘২০১৮ সালের শেষ দিকে এসে নিজে মনস্থির করি যে, উদ্যোক্তা হব, ব্যবসা শুরু করবো। যেই ভাবা সেই কাজ। আমি খুবই আত্মনির্ভরশীল একটা মেয়ে যার কারণে পরিবারের কোনো সাপোর্ট ছাড়াই নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করতে চেয়েছি। এরজন্য পড়াশোনা সামলিয়ে আমাকে প্রচুর পরিশ্রম করতে হয়েছে প্রোডাক্টিভ কিছু করার, এখনও করছি।’

তিনি আরও বলেন, ‘স্টুডেন্ট লাইফে এতসব কিছু করা আসলেই অনেক কষ্টকর, তারপরও করে যাচ্ছি। আমার ব্র্যান্ডের জন্য পোশাকের ডিজাইন আমি নিজে করি, প্রসাধনী সামগ্রী তৈরি করার কাজগুলোও আমাকেই করতে হয়। সব সময় চেষ্টা থাকে নতুনত্ব রাখার এবং ইউনিক কিছু করার। এগুলোর পাশাপাশি ভিডিও করতে এবং ভ্লগ করতে খুব পছন্দ করি আমি। সময় পেলেই ভ্লগ করার চেষ্টা করি।

এরমধ্যে মডেলিং কিংবা অভিনয়ের অনেক প্রস্তাবও পেয়েছেন তিনি। কিন্তু সেসবের দিকে মন নেই তার, তার স্বপ্ন এখন তার ব্র্যান্ডকে ঘিরে। তিনি বলেন, ‘গেল দুই বছরে আমি অনেক প্রস্তাব পেয়েছি কিন্তু এখন আর আমার শোবিজের প্রতি কোনো আগ্রহ নেই। একটা সময় অনেক আগ্রহ ছিল মডেল কিংবা অভিনেত্রী হওয়ার। সে ইচ্ছেটা আর নেই, এখন আমি আমার ব্র্যান্ডটাকে নিয়েই সামনে এগিয়ে যেতে চাই।’

ভবিষ্যত পরিকল্পনা জানাতে গিয়ে তিনি বলেন, নিজেকে একজন সফল নারী উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। ভবিষ্যতে আমার ব্র্যান্ডটি নিয়ে অনেকদূর এগিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে। দেশের সব জায়গায় আমার আউটলেট ছড়িয়ে দিতে চাই, সেই লক্ষ্যেই এখন কাজ করে যাচ্ছি। ‘আমি বিশ্বাস করি, মানুষ তার স্বপ্নের সমান বড়। নিয়ত সৎ থাকলে সৃষ্টিকর্তা তাকে সফলতার পথ দেখাবেন। ব্যবসা নিয়ে আমার অনেক স্বপ্ন। আমার স্বপ্নগুলোর মতো আমার কাজের পরিধিগুলোও অনেক বড় হবে।

এর পাশাপাশি ব্লগিংও করতে চাই, কনটেন্ট ক্রিয়েটরের কাজটা সবসময়ই চলমান রাখার চেষ্টা থাকবে। সেই সঙ্গে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশ নেওয়া এবং তাদের জন্য কিছু করতে পারলেও একটা তৃপ্তি পাবো মনে।’

নওরীন আফরোজ এখন চট্টগ্রামের ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিষয় নিয়ে পড়াশোনা করছেন।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *