অন্যান্য

অবহেলার মৃত্যু, পার্কভিউ হাসপাতালে শোকজ নোটিশ যাবে শনিবার

চট্টগ্রামের পার্ক ভিউ হাসপাতালে মোহাম্মদ হোসেন নামে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে উঠা অভিযোগের বিষয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হচ্ছে হাসপাতালটিকে। বেসরকারি হাসপাতালের চিকিৎসা সেবা মনিটরিংয়ে গঠিত সার্ভিল্যান্স টিমের পক্ষ থেকে পার্ক ভিউ হাসপাতালকে শনিবার (৪ জুলাই) কারণ দর্শানোর এই নোটিশ দেওয়া হতে পারে বলে জানা গেছে।

জানা গেছে, বৃহস্পতিবার (২ জুলাই) চট্টগ্রাম প্রতিদিনে ‘আওয়ামী লীগ নেতার জীবন নিয়েও খেললো পার্কভিউ হাসপাতাল, বিনাচিকিৎসায় মৃত্যু’ শিরোনামে প্রকাশিত সংবাদের জের ধরে পার্কভিউ হাসপাতালকে কারণ দর্শানোর সিদ্ধান্ত নিয়েছে সার্ভিল্যান্স টিম। এর মধ্যে কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বীকে এই বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সার্ভিল্যান্স টিমের আহবায়ক ও চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. মিজানুর রহমান। তিনি বলেন, ‘মোহাম্মদ হোসেন নামে একজনের মৃত্যুর বিষয়ে চট্টগ্রাম প্রতিদিনে প্রকাশিত সংবাদটি আমাদের নজরে এসেছে। এই বিষয়ে আমরা পার্ক ভিউ হাসপাতালকে শোকজ নোটিশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যেহেতু কাল শুক্রবার, সেহেতু কাল নোটিশ ইস্যু করা যাচ্ছে না। শনিবার নাগাদ নোটিশ ইস্যু করা হয়ে যাবে।’

বেসরকারি হাসপাতালে নাগরিকদের চিকিৎসা নিশ্চিত করতে নজরদারি কমিটি করার এক মাসের মাথায় প্রথম কোনো হাসপাতালকে কারণ দর্শানোর সিদ্ধান্ত নিল সার্ভিল্যান্স টিম।

চট্টগ্রামের বেসরকারি হাসপাতালগুলোতে নাগরিকদের চিকিৎসাসেবা পাওয়ার ক্ষেত্রে চরম নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির প্রেক্ষিতে নাগরিকদের চিকিৎসা সেবা নিশ্চিতে ৭ সদস্যের এই কমিটি গঠন করা হয়েছিল গত ৩০ মে।

প্রসঙ্গত বৃহস্পতিবার (২ জুলাই) সকালে নগরীর পার্ক ভিউ হাসপাতালে শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসা নিতে আসেন কর্ণফুলী থানার শিকলবাহার আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হোসেন। দুই ঘন্টা ধরে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশের পার্কভিউ হাসপাতালের ইমার্জেন্সি বিভাগে পড়ে থাকলেও কোনো চিকিৎসা মেলেনি তার। বিনা চিকিৎসায় মারা যাওয়ার ঘটনার আগের দিন পার্কভিউ হাসপাতাল থেকে এক সপ্তাহের চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছিলেন তিনি। সে সময় হার্টের অসুখ নিয়েই পার্কভিউতে চিকিৎসাধীন ছিলেন তিনি। প্রথম দফায়ও তাকে পার্কভিউতে ভর্তি করাতে হয়রানির মুখে পড়তে হয়েছিল বলে অভিযোগ করেছেন মোহাম্মদ হোসেনের পরিবারের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *