স্বাস্থ্য ও রুপচর্চা

হস্তমৈথুন করলে যে কারণে শরীর দূর্বল লাগে!!

হস্তমৈথুন এমন একটি বিষয়, যা নিয়ন্ত্রিত মাত্রায় স্বাস্থের জন্য উপকারী। কিন্তু তা যদি বেশি মাত্রায় হয় বা আসক্তিতে পরিণত হয়, তাহলে তা স্বাস্থের জন্য ভয়াবহ ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে। এমনকি এই অভ্যাস অনেকের স্বাভাবিক যৌনজীবন বিপর্যস্ত করে তুলতে পারে। অতিমাত্রায় হস্তমৈথুনের কারণে মানবদেহে দুই ধরনের সমস্যা হয়ে থাকে—(১) মানসিক সমস্যা ও (২) শারীরিক সমস্যা।

—অতিমাত্রায় হস্তমৈথুন করলে একজন পুরুষ প্রধানত যেসব সমস্যায় ভুগতে পারে, তার মধ্যে একটি হলো নপুংসকতা (Impotence)। অর্থাৎ ব্যক্তি যৌন সঙ্গম স্থাপন করতে অক্ষম হয়ে যায়। হস্তমৈথুন করতে থাকলে সে ধীরে ধীরে নপুংসক (Impotent) হয়ে যায়।

—অকাল বীর্যপাত (Premature Ejaculation) অর্থাৎ খুব অল্প সময়ে বীর্যপাত ঘটে। ফলে স্বামী তার স্ত্রীকে সন্তুষ্ট করতে অক্ষম হয়। বৈবাহিক সম্পর্ক বেশিদিন স্থায়ী হয় না।

—অতিরিক্ত হস্তমৈথুন পুরুষের যৌনাঙ্গকে দুর্বল করে দেয় এবং অন্যান্য অঙ্গকে ক্ষতিগ্রস্ত করে। শরীরে আমিষের অভাব দেখা দেয়, ফলে পুরো শরীর দুর্বল হয়ে যায় এবং শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়।

—শারীরিক ব্যথা এবং মাথা ঘোরা।

—শরীরের অন্যান্য অঙ্গ যেমন—হজম প্রক্রিয়া এবং প্রসাব প্রক্রিয়ায় সমস্যা সৃষ্টি করে।

—হস্তমৈথুনের ফলে অনেকেই কানে কম শুনতে পারেন এবং চোখে ঘোলা দেখতে পারেন।

হস্তমৈথুন করলে শরীরের খতি হয় এবং শারীরিক মানুসিক ভাবে অসুস্থ লাগে শরীর দুবল হয়ে জায় মাজে মাজে  মাথা ব্যাথা করে কালান্তর লাগে বেশি হস্তমৈথুন করলে নানা রকমে সমস্যা পরতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *