ফেনী

মহররম উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলনের শোক মিছিল

১০ ই মহররম উপলক্ষে ফেনীতে বিশ্ব সুন্নী আন্দোলন নামের সংঘঠনের পক্ষ থেকে শোক মিছিল করা হয়েছে। মিছিল শেষে সালাতু সালাম ও দোয়া করা হয়।

সংঘঠনের জেলা সাধারণ সম্পাদক হাসান আবরার বলেন, আজ আমরা মুসলিমগণ আমাদের জাতীয় শহীদ দিবস ভুলে গেছি, আমরা রাষ্ট্রীয় শহীদ দিবস সম্পর্কে জানলেও মুসলমান হিসেবে মুসলিম জাতির শহীদ দিবস সম্পর্কে জানিনা। তিনি আরও বলেন, ৬১ হিজরীর আগের ১০ ই মহররম ও ৬১ হিজরীর পরের ১০ ই মহররম এক নয়।

মহররমের অনেক ঘটনা থাকলেও আমাদের জন্য মুল শিক্ষা হলো কারবালার শাহাদাত। এই দিবসে হক ও বাতেল চিহ্নিত হয়েছে, এই দিবস মুলত মুমিন ও মুনাফেক পার্থক্যের দিবস। এই দিনে কারবালার প্রান্তরে প্রিয় নবীজীর নাতি ইমামে আকবর সাইয়্যেদেনা ইমাম হোসাইন রাদিআল্লাহু তাআ’লা আনহু কে স্বপরিবারে শহীদ করে কাফের এজিদ।

তিনি বলেন, বাহ্যিকভাবে কাফের এজিদও নামধারী মুসলিম ছিল। কিন্তু সেই কাফের এজিদ ইসলামের- ঈমানের মুল, যাকে আল্লাহ নিজে ভালোবাসে, যার শানে আল্লাহ কুরআনের আয়াত নাযিল করেছেন, জান্নাতের লিডার সেই হোসাইন রাদিআল্লাহু তাআ’লা আনহু কে মর্মান্তিক শহীদ করে।

তাই আমাদের এই যুগেও সেই ২ দল থাকবে। একদল ইমাম হোসাইন রাদিআল্লাহু তাআ’লা আনহুর পক্ষে থাকবে, অন্য দল কাফের এজিদের পক্ষে থাকবে। তাই আমরা যারা এই বিষয়ে জানিনা, আমাদের জানতে হবে।

Salauddin Ahmed
VIVASLOT merupakan salah satu Situs Slot Online Terpercaya di Asia yang banyak memberikan bonus
https://rmol.co/

Leave a Reply

Your email address will not be published.