ফেনী রাঝাঝীর দিঘীর পাড়ে মাস্ক বিক্রি হচ্ছে ১০০ টাকায়

ফেনী রাঝাঝীর দিঘীর পাড়ে একটি মাস্ক ১০০ টাকা করে বিক্রি হচ্ছে। দুপুরে দিঘীর পাড়ে সরেজমিনে গিয়ে দেখা যায় প্রতিটি মাস্ক ১০০ টাকা করে বিক্রি হচ্ছে। এসময় কয়েক জন ছাত্র জানায়, তারা মাস্ক কেনার জন্য দিঘীর পাড়ে আসে, এসময় মাস্কের দাম ১০০ টাকা শুনে তারা হতবাক হয় এবং মাস্ক না কিনে চলে যাচ্ছে।

তবে এসময় আরো কিছু লোকজন ১০০ টাকা দিয়ে ও মাস্ক কিনছে। জানতে চাইলে তারা জানায়, এখন ১০০ টাকা হলে ও মাস্ক কিনতে হবে, কেননা করোনা ভাইরাস আতংক বিরাজমান।

এদিকে মাস্কের দামের ব্যাপারে দোকানীদের জিজ্ঞেস করলে তারা কোন উত্তর দেয়নি। এসময় উপস্থিত লোকজন এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে।

ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থানে বেশী দামে মাস্ক বিক্রি করায় ভ্রাম্যমান আদালত তাদের জরিমানা ও সতর্ক করেন।

এদিকে ফেনীতে করোনা প্রতিরোধে ফার্মেসীসহ কোন প্রতিষ্ঠানে মাস্ক বা স্যানিটাইজার এর দাম বেশি চাইলেই অর্থদণ্ড সহ কঠোর ব্যবস্থা নিবে জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর।সোমবার রাতে জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক সোহেল চাকমা এ তথ্য নিশ্চিত করেন।

এসময় তিনি জানান, করোনা সংক্রামণ মোকাবেলায় সরকারীভাবে নানা পদক্ষেপ নেয়া হয়েছে।ইতিমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠান করোনার আতংক ছড়িয়ে এর মোকাবেলায় মাস্ক বা স্যানিটাইজার এর দাম বেশি রাখছে বলে শুনা যাচ্ছে।এ অবস্থায় দাম নিয়ন্ত্রণে রাখতে শহরের হাজারী রোডের ভোক্তা অধিকারের নিজস্ব অফিসে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এখানে যে কেউ সরাসরি অভিযোগ করতে পারবে অথবা (কন্ট্রোল রুম নাম্বারে ০১৩১৮৩৯৬৯০৫) ভুক্তভোগীরা অডিও বা ভিডিও রেকর্ডিং করে ফার্মেসী বা প্রতিষ্ঠানের নামসহ অভিযোগ করতে পারবে।প্রয়োজনে অভিযোগকারীর নাম.পরিচয় গোপন রাখা হবে। এতে ভোক্তা অধিকারের পক্ষ থেকে দ্রুত সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।