দাগনভূঞা

ফেনীর কলেজ শিক্ষক ভার্চুয়াল এডুকেটর’স কোলাবোরেশন প্লাটফর্মের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত

মহামারি করোনার শুরু থেকে সারাদেশের বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকদের ফ্রী অনলাইন প্রশিক্ষণ প্রদানের কাজে নিয়োজিত জনপ্রিয় সংগঠন ভার্চুয়াল এডুকেটর’স কোলাবোরেশন প্লাটফর্মের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ফেনী জেলার দাগনভূঁইয়া সরকারি ইকবাল মেমোরিয়াল কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মহিউদ্দিন ভূঁইয়া।

সম্প্রতি প্লাটফর্মের আহ্বায়ক কমিটি সিনিয়র নেতৃবৃন্দের এক সভায় এ কমিটি ঘোষণা করা হয়।

২০১৫ সালের ডিসেম্বর মাস থেকে সরকারি ইকবাল মেমোরিয়াল কলেজের প্রভাষক হিসেবে কর্মরত মহিউদ্দিন ভূঁইয়া ইতোমধ্যে গত ২০২০ সালের জুলাই মাসে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি মন্ত্রণালয়ের এটুআই প্রোগামের আইসিটি ফর এডুকেশন অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন।

এছাড়াও শিক্ষক বাতায়ন, মুক্তপাঠসহ বিভিন্ন প্লাটফর্মে সক্রিয়ভাবে কাজ করার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে কাজ করে যাচ্ছেন।

বিশ্বের সর্ববৃহৎ অনলাইন পোর্টাল শিক্ষক বাতায়ন তার ৪০ টি মাল্টিমিডিয়া কন্টেন্ট ও ৪২ টি ভিডিও কন্টেন্ট রয়েছে।

করোনাকালীন বিভিন্ন অনলাইন ক্লাস প্লাটফর্ম যেমন- ফেনী ডিস্ট্রিক্ট অনলাইন স্কুল, নোয়াখালী অনলাইন স্কুল, মুন্সিগঞ্জ অনলাইন স্কুল, বরুড়া ভার্চুয়াল স্কুল ও সরকারি ইকবাল মেমোরিয়াল কলেজের পেইজে অনলাইন ক্লাস সক্রিয় অংশগ্রহণ ছিল অনলাইন শিক্ষা প্লাটফরম মুক্তপাঠে তিনি কোর্স সম্পন্ন করেছেন ৫০ টি, এডুকেশন মাইক্রোসফটে ৬০ টি, বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টারসহ বিভিন্ন অনলাইন লার্নিং প্লাটফর্মে আরো প্রায় ২০ টির অধিক সনদ র্জন করেছেন।

তাছাড়া তিনি ভার্চুয়ালি প্রায় অর্ধশতাধিক আন্তর্জাতিক সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন। ভবিষ্যতে তিনি একজন ওয়ার্ল্ড ক্লাস এডুকেটর হতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *