ফেনী

ফেনীতে যুবলীগ নেতার বাসা লকডাউন

ফেনী জেলা যুবলীগের শীর্ষ এক নেতা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় শহরের ডাক্তারপাড়ায় তার বাসা লকডাউন করা হয়েছে। তার গ্রামের বাড়ি সোনাগাজী উপজেলার আহমদপুরে। মঙ্গলবার দুপুরে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে পাঠানো প্রতিবেদনে করোনা পজেটিভ আসে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা জানান, আক্রান্ত ব্যক্তি শহরের ডাক্তারপাড়ায় ছাপা টাওয়ারের ৭ম তলায় থাকেন। ফেনী মডেল থানা পুলিশ তার বাসা লকডাউন ঘোষণা করে।

পৌরসভার ১০নং ওয়ার্ড কাউন্সিলর মাহতাব উদ্দিন মুন্না জানান, ১৪ তলার বহুতল ভবনটিতে ববসবাসরতদের বিনাপ্রয়োজনে বাসা থেকে বের না হতে অনুরোধ জানানো হয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র আরো জানায়, জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হলো ৭৭ জন। গত ১৬ এপ্রিল জেলায় প্রথম এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর দেড় মাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭ জনে। এর মধ্যে সদর উপজেলায় ২৪ জন, ছাগলনাইয়ায় ১৪ জন, দাগনভুঞার ১৪ জন, সোনাগাজীতে ৯ জন, পরশুরামে ৭ জন, ফুলগাজীতে ৫ জন। অপর চারজন পাশ্ববর্তী উপজেলা মিরসরাই্, চৌদ্দগ্রাম ও সেনবাগের বাসিন্দা ফেনী জেনারেল হাসপাতালে নমুনা পরীক্ষা করে আক্রান্ত হয়েছেন। একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রেরণ করা হয়েছে।আক্রান্তদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্য রয়েছেন। সুস্থ হয়েছেন ৩৬ জন।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, মঙ্গলবার পর্যন্ত ১ হাজার ২শ ৭১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে প্রেরণ করা হলে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ থেকে আজ পর্যন্ত ১ হাজার ১শ ৬ জনের প্রতিবেদন আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *