ফেনী

ফেনীতে করোনার হার ১৫.৭৩ এর অধীক

ফেনীতে রোগী শনাক্তের হার বেড়ে ১৫.৭৩ শতাংশ ছাড়িয়ে গেছে। সোমবার থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১৭৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ জন। এর আগে গত রোববার থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৮৮ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যা শতকরা ১৪.৯৩ শতাংশ। তবে এই সময়ে জেলায় কোন মৃত্যু হয়নি।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ ও মহিপাল বক্ষব্যাধি হাসপাতালের জীন এক্সপাট মেশিনে ১৭৮ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ২৮ জনের পজেটিভ আসে। এদের মধ্যে সদর উপজেলায় ২৩ জন, দাগনভূঞা উপজেলায় ৩ জন, ছাগলনাইয়া ও ফুলগাজী উপজেলায় একজন করে রয়েছে । এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৯৪৯ জন। মোট সুস্থ্য হয়েছেন ৯ হাজার ৬০৯ জন। এ যাবত ৬৬ হাজার ৭৫০ জনের শরীরের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। এ পর্যন্ত জেলার কর্মরত সিভিল সার্জন ডা: সাজ্জাদ হোসেনসহ ১৫২ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

সুত্র জানায়, গত ৮ নভেম্বরের পর ফেনীতে করোনায় আক্রান্ত কোন রোগী মারা যায়নি। গত আগস্টে করোনার গণটিকা দেওয়ার পর সংক্রমণ শূণ্যের কোটায় নেমে যায়।

ফেনী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. ইকবাল হোসেন ভূইয়া জানান, বর্তমানে ২৩ জন রোগী ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মধ্যে শুধু একজন কোভিড পজেটিভ, অন্যরা জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন। বর্তমানে ১ হাজার ৭৯ জন করোনা আক্রান্ত রোগী স্বাস্থ্য বিভাগের পরামর্শে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। মঙ্গলবার পর্যন্ত ১ হাজার ৩শ ৭৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

জেলা করোনা প্রতিরোধ কমিটির আহবায়ক ও জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার বিধিনিষেধ আরোপ করেছে। সেই ১১টি বিধিনিষেধ মানার জন্য তিনি সবার প্রতি অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *