প্রধানমন্ত্রী স্বর্ণ পদক পেলেন ফেনী ইউনিভার্সিটির প্রভাষক নাঈম

ফেনী ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তরুণ শিক্ষক মাহবুবুল আলম নাঈম ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮’ পেয়েছেন। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)- এর উদ্যোগে বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এই পুরষ্কার গ্রহন করেন তিনি।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক পরীক্ষায় অসমান্য কৃতিত্বের জন্য এই সম্মাননা পান কিশোগঞ্জের মেধাবী এই ছেলে।

২০১৯ সালের ৫ মে ফেনী ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন নাঈম। তাঁর অসমান্য অবদানের জন্য তাঁকে অভিনন্দন জানিয়েছেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মৎস বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মোঃ সাইফুদ্দিন শাহ। তাঁর ভবিষ্যৎ সাফল্য কামনা করেন তিনি।

এ বছর দেশের ৩৬ টি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী ১৭২ জন শিক্ষার্থী (৮৮ জন ছাত্রী ও ৮৪ জন ছাত্র) ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন। প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ- এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন। এছাড়াও অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চেীধুরী, এমপি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ও ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন উপস্থিত ছিলেন।