ছাগলনাইয়া

ছাগলনাইয়ায় করোনা আক্রান্ত যুবকের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ আজ

ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধু্গ্রামের করোনা ভাইরাস আক্রান্ত যুবকের পরিবারের সদস্যদের আজ শনিবার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্য বিভাগের রেপিড রেসপন্স টিম।একই সাথে ওই যুবকের নমুনা সংগ্রহ বরা ব্যক্তিরও নমুনা সংগ্রহ করা হবে।

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, আজ শনিবার দুপুরে ওই এলাকায় গিয়ে আক্রান্ত যুবকের বাবা, মা, চার ভাই ও পুত্রবধূ সহ ৭ জনের নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম। সংগ্রহকৃত রক্তের নমুনা একইদিন জেলা সিভিল সার্জন অফিসের মাধ্যমে চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হবে।

ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিহাব রানা জানান, করোনা আক্রান্ত ওই যুবককে শুক্রবার রাতে ফেনী ট্রমা সেন্টারের আইসোলেশনে নেয়া হহয়েছে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্বাবধানে চিকিৎসা দেয়া হচ্ছে।

ছাগলনাইয়া উপজেলা নির্বাাহী কর্মকর্তা সাজিয়া তাহের জানান, করোনা আক্রান্ত ব্যক্তির বাড়ি সহ ৪টি বাড়ি লকডাউন করা হয়েছে।তার পরিবারের সব সদস্যের নমুনা সংগ্রহ করা হবে। নমুনার ফলাফল হাতে এলে নিশ্চিত হওয়া যাবে ওই পরিবারে আর কেউ করোনায় আক্রান্ত হয়েছে কি না।

তিনি আরো জানান, করোনায় আক্রান্ত যুবকের পরিবারে খাবারের ব্যবস্থা রয়েছে। তাদের কোন প্রকার খাদ্য সহায়তা ও চিসিৎসা সেবার প্রয়োজন হলে স্থানীয় রাধানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল হক চৌধুরী মাহবুবকে মোবাইলে জানাতে বলা হয়েছে।

প্রসঙ্গত: গত ২৫ মার্চ ওই যুবক ঢাকা থেকে গ্রামে আসেন। তার জ্বর-শ্বাসকষ্ট দেখা দিলে ১৪ এপ্রিল নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডি পাঠানো হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় পরীক্ষার ফল পাওয়ার পর তার শরীরে করোনা ভাইরাস সংক্রমণ নি‌শ্চিত হয়। তার বয়স ২৮ বছর। তিনি ঢাকার মিরপুরে একটি মোবাইল কোম্পানীতে চাকুরী করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *