অন্যান্য

চট্টগ্রামে রাজস্বের ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা আত্মসাত, ৪ জনের বিরুদ্ধে মামলা

প্রতারণা: চট্টগ্রাম কাস্টমসের দুই কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

দুদক প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সরকারি রাজস্বের ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা আত্মসাতের ঘটনায় কাস্টমস হাউসের দুই রাজস্ব কর্মকর্তাসহ চার জনের বিরুদ্ধে মামলা করেছে। মামলাটি দায়ের করা হয়েছে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধরাসহ দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় ।

মামলার আসামির হলেন- চট্টগ্রাম কাস্টমস হাউসের রাজস্ব কর্মকর্তা (সাবটিম-১২ ও অতিরিক্ত দায়িত্ব প্রশাসন শাখা) নাছির উদ্দিন মাহমুদ খান, চট্টগ্রাম কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. রবিউল ইসলাম, নেপচুন ট্রেডিং এজেন্সির মালিক ইকবাল হোসেন মজুমদার ও বনলতা শিপিং এজেন্সির মালিক আব্দুল মান্নান চৌধুরী।

মামলাটি দায়ের করা হয় বুধবার (২৪ নভেম্বর) সকালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ। দুদকের উপ-পরিচালক মো. আবু সাঈদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, এ ঘটনা ঘটে ২০১৬ সালের ১৫ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত চট্টগ্রাম কাস্টমস হাউসে।এজাহারে বলা হয়েছে, আসামিরা পরস্পরের যোগসাজশে অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রতারণা ও জালিয়াতির জন্য জাল কাগজপত্র তৈরি ও ব্যবহার করেন।

নিজেরা লাভবান হওয়ার উদ্দেশ্যে ও অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে সরকারি ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আত্মসাৎ করার দায়ে তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *