অন্যান্য

চট্টগ্রামে গণপরিবহনে ‘হাফ ভাড়া’র দাবিতে শিক্ষার্থীদের সমাবেশ

চট্টগ্রামে গণপরিবহনে ‘হাফ ভাড়া’র দাবি শিক্ষার্থীদের।

চট্টগ্রামে গণপরিবহনে সাধারণ শিক্ষার্থীদের হাফ ভাড়াসহ ৫ দফা দাবিতে সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। ‘গণপরিবহনে হাফ ভাড়া চাই’ ব্যানারে আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১২টায় নগরীর ২ নম্বর গেট এলাকায় তারা এই সমাবেশ করে।

শিক্ষার্থীদের দাবিগুলো হল- সড়ক, নৌ ও রেলপথসহ সর্বস্তরে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করা, গণপরিবহনে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত দ্রুত বাতিল করা, পরিবহনখাতে শ্রমিকদের ওপর চলমান সকল প্রকার চাঁদাবাজি বন্ধ করা, জ্বালানি তেল ও এলপিজি গ্যাসের দাম কমানো, রাস্তার ধারণক্ষমতা বিবেচনায় ব্যক্তিগত পরিবহন হ্রাস, গণপরিবহন ও ট্রাফিক ব্যবস্থার মানোন্নয়ন নিশ্চিত করা।

এ সময় সাকা মল্লিক নামের এক শিক্ষার্থী বলেন, গণপরিবহনে হাফ ভাড়ার দাবি সারাদেশে নতুন নয়। এটি আমাদের যৌক্তিক দাবি। চট্টগ্রামে তো হাফ পাসের সিস্টেমই নেই। ৩ নম্বর ও ৪ নম্বর বাসে হাফ ভাড়া দিতে গেলে বাসের হেলপার নিতে চায় না।

এমনকি তারা বলে উঠা-নামা ১০ টাকা। আমরা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি। প্রশাসন সুদৃষ্টি দিলে চট্টগ্রামে এই দুর্ভোগ পোহাতে হবে না শিক্ষার্থীদের। পরে দুপুর পৌনে ১টায় ২ নম্বর গেট থেকে একটি মিছিল বের হয়ে শেষ হয় জিইসির মোড়ে গিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *