অন্যান্য

চট্টগ্রামের কাস্টমস কমিশনারেটের নতুন কমিশনার সিলেট থেকে আসছেন

জাতীয় রাজস্ব বোর্ডের ১১ কমিশনারের দপ্তর বদল হয়েছে। এর মধ্যে চট্টগ্রামের কমিশনার যাচ্ছেন সিলেটে, অন্যদিকে সিলেটের কমিশনার আসছেন চট্টগ্রামে। বদলি করা বিসিএস (শুল্ক ও আবগারি) ক্যাডারের সব কর্মকর্তাকেই ৯ জুলাইয়ের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে হবে। তারা কাস্টমস ও ভ্যাট বিভাগের বিভিন্ন দফতরে কমিশনার হিসেবে কর্মরত।

মঙ্গলবার (৩০ জুন) পৃথক পৃথক আদেশে এসব বদলির আদেশ জারি করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের কমিশনার ডা. গোলাম মো. মুনীরকে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিল কমিশনারেটে বদলি করা হয়েছে। চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিল কমিশনারেটের কমিশনার হোসাইন আহমেদকে সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে বদলি করা হয়েছে।

এছাড়া ২৮ মাস পর শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক হিসেবে আবার ফিরে এলেন ড. মইনুল খান। ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারি ড. মইনুল খানকে ওই পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

এছাড়া ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ুন কবিরকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকায় (দক্ষিণ) বদলি করা হয়েছে। কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পূর্ব) কমিশনার মো. শওকত হোসেনকে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটে বদলি করা হয়েছে। কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পশ্চিম) ড. মইনুল খানকে নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদফতরে (মূল্য সংযোজন কর) বদলি করা হয়েছে।

নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদফতর, মূল্য সংযোজন কর মহাপরিচালক (কমিশনার) সৈয়দ মুসফিকুর রহমানকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পশ্চিম) বদলি করা হয়েছে। বেনাপোল কাস্টম হাউস কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কুমিল্লায় বদলি করা হয়েছে। কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মো. আজিজুর রহমানকে বেনাপোল কাস্টম হাউস কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (দক্ষিণ) কমিশনার তাসমিনা হোসেনকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, ঢাকা (পূর্ব) বদলি করা হয়েছে।

মোংলা কাস্টম হাউজের কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাসকে পরবর্তী পদায়নের জন্য এনবিআরে সংযুক্ত করা হয়েছে। ঢাকা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিল ট্রাইব্যুনালের সদস্য (টেকনিক্যাল) হোসেন আহমদকে মোংলা কাস্টম হাউস কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। সূত্র: চট্রগ্রাম প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published.